×
  • প্রকাশিত : ২০২২-০৮-১৯
  • ৫৪ বার পঠিত
বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, 'শুধু হা-হুতাশ করলে হবে না। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলে নিজের স্বার্থ রক্ষা করা যাবে। অন্যায়ের বিরুদ্ধে জনগণের ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, 'জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যপণ্যসহ নিত্যপণ্য, পানি,ঔষধ ও পরিবহনের ভাড়া অস্বাভাবিকভাবে  বাড়ানো হয়েছে। সাধারণ মানুষের তা বহন করার ক্ষমতা নেই। কোনো দায়িত্বশীল সরকার এটা করতে পারে না। এরপর আবার বিদ্যুৎ-গ্যাসে দাম বাড়ানোর পায়তারা চলছে। অন্যদিকে দুর্নীতি, লুটপাট, বিদেশে টাকা পাচার অব্যাহত আছে। সরকার জনগণের কাছে দায়বদ্ধ থাকলে এসব হত না।

আজ শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ঢাকার সূত্রাপুরে, 'দাম কমাও জান বাঁচাও' দাবিতে ২৫ আগস্ট হরতালের সমর্থনে আয়োজিত পথসভায় সিপিবি সাধারণ সম্পাদক আরো বলেন, 'ক্ষমতাকে স্থায়ী করতে বিদেশে দেনদরবারের খবর আর গোপন থাকছে না। সম্প্রতি পররাষ্ট্র মন্ত্রীর বয়ানে নির্লজ্জ স্বীকারোক্তি বেরিয়ে এসেছে। '

তিনি এধরনের মন্ত্রীর অপসারণ দাবি করে বলেন, 'এই অবস্থার পরিবর্তন ছাড়া মানুষের মুক্তি আসবে না। এজন্য গণসংগ্রাম গড়ে তুলে বর্তমান দুঃশাসন হটাতে হবে, একই সাথে ব্যবস্থার বদল করতে হবে। নীতিনিষ্ঠ বামপন্থী শক্তি এজন্য রাজপথে থেকে লড়াই করছে। '

এই সংগ্রামে সাধারণ মানুষকে যোগ দিয়ে গণসংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান তিনি। তিনি নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ২৫ আগস্ট অর্ধদিবস হরতাল পালনের আহ্বান জানান।

পথসভা ও পদযাত্রায় সভাপতিত্বে করেন আবু তাহের বকুল। বক্তৃতা করেন, গোলাম রাব্বি খান, হামিদুর রহমান ইকবাল ও আব্দুল আজিজ প্রমুখ। সঞ্চালনা করেন সাইফুল ইসলাম সমীর।

জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোট আহুত ২৫ আগষ্ট অর্ধ দিবস (৬টা-১২টা)  হরতাল সফল করতে আজ সিপিবি শাজাহানপুর শাখার উদ্যোগে খিলগাঁও রেলগেট, আমতলা মোড়, রাজারবাগ মোড়, মালিবাগ মোড়ে পথসভা, প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবির কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জলি তালুকদার, শাখার সম্পাদক নারায়ন চক্রবর্তী, সহসম্পাদক জাহিদ নগর, শ্রমিকনেতা শাহীন আলম, ছাত্র নেতা বিল্লাল হোসেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ডেমরা শাখার উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং আগামী বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোটের আহ্বানে ডাকা অর্ধবেলা হরতালের সমর্থনে সারুলিয়া ও স্টাফ কোয়ার্টারে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভাগুলো পরিচালনা করেন ডেমরা শাখার অন্যতম সদস্য কমরেড টি এইচ মোস্তফা দিপু, সভাপতিত্ব করেন শ্রমিকনেতা দেলোয়ার। পথসভায় বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য লাকী আক্তার, সিপিবি দক্ষিনের অন্যতম নেতা কমরেড আক্তার হোসেন। পথসভায় উপস্থিত ছিলেন বকুল মিয়া, যুবনেতা মেহেদী হাসান প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat