×
  • প্রকাশিত : ২০২২-০৮-০৪
  • ১৫ বার পঠিত
চীনা মূল সংস্থা বাইটড্যান্সের সোশ্যাল মিডিয়া অ্যাপের মালিকানা নিয়ে ব্রিটিশ সংসদ সদস্যরা উদ্বেগ প্রকাশ করার পর ব্রিটিশ পার্লামেন্ট বুধবার পার্লামেন্টের টিকটক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

এ ব্যাপারে পার্লামেন্টের একজন মুখপাত্র জানান, (পার্লামেন্টের) সদস্যদের প্রতিক্রিয়ার ভিত্তিতে আমরা ব্রিটিশ পার্লামেন্টের টিকটক অ্যাকাউন্টটি বন্ধ করে দিচ্ছি। 

তিনি বলেন,  ওই অ্যাকাউন্টটি একটি পাইলট উদ্যোগ ছিল। আমরা পালামেন্টের প্রাসঙ্গিক বিষয়বস্তু  তরুণদের কাছে পৌঁছানোর উপায় হিসেবে প্ল্যাটফর্মটি পরীক্ষা করেছিলাম। 

এর আগে সংখ্যালঘু উইঘুর মুসলমানদের ওপর নিপীড়ন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় ব্রিটিশ সরকারের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিশোধ হিসেবে পাঁচজন ব্রিটিশ এমপির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল চীন। যেসব এমপিদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল মূলত তারাই টিকটকের বিরুদ্ধে আপত্তি তোলেন। 

চীনের নিষেধাজ্ঞার থাকা ব্রিটিশ রক্ষণশীল দলের সাবেক নেতা স্যার ইয়ান ডানকান স্মিথ এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, টিকটক ব্যবহার না করার জন্য আমাদের জনগণের সঙ্গে কথা বলা শুরু করা প্রয়োজন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat