×
  • প্রকাশিত : ২০২২-০৮-০৩
  • ৪৬ বার পঠিত
রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ৬৮টি ওয়াকিটকিসহ রাকিবুল ইসলাম (২৩) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাঁর কাছ থেকে ওয়াকিটকি ছাড়াও ১৫টি ব্যাটারি, ৫২টি চার্জার, ৫৩টি হেডফোন ও দুটি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ জানায়, দীর্ঘদিন ধরে অসাধু ব্যবসায়ী ও অপরাধীদের কাছে কালো রঙের ওয়াকিটকি ও যন্ত্রাংশ বিক্রি করছিলেন রাকিবুল। ওয়াকিটকি ও যন্ত্রাংশ ব্যবহার সংক্রান্ত লাইসেন্স এবং কারিগরি গ্রহণযোগ্যতা সংক্রান্ত সনদ বা কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী, সরকারি প্রতিষ্ঠান ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি কালো রঙের ওয়াকিটকি সেট ব্যবহার করলে সেটি হবে দণ্ডনীয় অপরাধ।
র‌্যাব আরো জানায়, কারো হাতে ওয়াকিটকি থাকলে মানুষ তাকে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য হিসেবে বিশ্বাস করে। এ সুযোগকে কাজে লাগিয়ে ওয়াকিটকি সেট ব্যবহার করে অপরাধীরা ভুয়া ডিবি, র্যাব, গোয়েন্দা সংস্থার পরিচয় দিয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণ করে মুক্তিপণ আদায়সহ অপরাধ করছে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাকিবুল জানান, তিনি একজন ঠিকাদার। তাঁর কাছ থেকে উদ্ধার হওয়া ওয়াকিটকি দিয়ে আধাকিলোমিটার পর্যন্ত যোগাযোগ করা সম্ভব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat