×
  • প্রকাশিত : ২০২২-০৭-১৭
  • ২৮ বার পঠিত
সম্প্রতি নড়াইলের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাম্প্রদায়িকতা কোনো মতেই এদেশে কাম্য না এবং এগুলো কখনোই কোনো ভালো বিষয় নিয়ে আসে না এবং এটা অন্যায়।

আজ রবিবার (১৭ জুলাই) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন কোনো ফেসবুক স্ট্যাটাস না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা এমন কোনো কথা বা স্ট্যাটাস দেবেন না যাতে অন্য সম্প্রদায়ের লোকেদের ধর্মের অনুভূতিতে আঘাত করে।

তিনি অভিযোগ করে বলেন, ইট ইজ এ টোটাল ফিলিউর অব দ্যা গভর্মেন্ট। দেশে এই যে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে এটা সম্পূর্ণ এই সরকারের আমলে সবচেয়ে বেশি হয়েছে। রামুর ঘটনা দেখেছেন, নাসিরাবাদের (ব্রাহ্মণবাড়ীয়া) ঘটনা দেখেছেন, অন্যান্য জায়গায় দেখেছেন সবসময়ই সাম্প্রদায়িকতার ঘটনা, বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়া- এই ঘটনাগুলো দেখেছেন।

এ সময় শ্রীলংকার চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের চরিত্রগত একটা ব্যাপার আছে। সেটা হচ্ছে দুর্নীতি। তারা যখনই ক্ষমতায় আসে তখন চরম দুর্নীতিতে লিপ্ত হয়ে যায়। আজকে গোটা দেশের চিত্র যেটা দেখছেন, শুধুমাত্র দুর্নীতি। দুর্নীতি এমন একটা জায়গায় চলে গেছে- যে জায়গায়টায় নো রিটার্ণ হয়ে গেছে।

তিনি বলেন, স্বাভাবিকভাবেই দ্রব্যমূল্য বাড়ছে, মূদ্রাস্ফীতি বাড়ছে, রিজার্ভ নেই। বাংলাদেশে একই সঙ্গে মিলে যায়। এটা বললে তারা অসন্তুষ্ট হয়। তারা চিতকার করে বলতে থাকে যে, না। কিন্তু কাদের সাহের কিছুদিন আগে বলেছেন যে, শঙ্কা আছে। এখানে একজন খুব ভালো কথা বলেছেন, শঙ্কা না এটা ঘটবে, তোমরা যদি শিক্ষা না নাও।

কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, দেশে ৪২% মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করে, যে দেশে এখনো বহু এলাকাতে ২১% লোক দুই বেলা খেতে পায় না-এটা পত্রিকায় এসেছে। ফুড সিকিউরিটির ওপরে ইন্টিগ্রেটেড রিসার্চের প্রকাশিত ফলাফলে বলা হয়েছে যে, বাংলাদেশের বেশ কয়েকটা জেলা তার মধ্যে সুনামগঞ্জ, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, রাঙ্গামাটি-এই সমস্ত এলাকাগুলোতে ২১% লোক দুই বেলা খেতে পায় না, সারাদেশের ২১% দুই বেলা খেতে পায় না।

দেশে রিজার্ভের বর্তমান মজুদ অবস্থা এবং বিদ্যুতের পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat