×
  • প্রকাশিত : ২০২২-০৭-০২
  • ৪৯ বার পঠিত
স্বাধীনতাবিরোধী শক্তি এখনো চায় না বাংলাদেশ উন্নত হোক, পাকিস্তানের চেয়ে এগিয়ে যাক। কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক গতকাল শনিবার নেদারল্যান্ডসের দ্য হেগে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু লাউঞ্জ পরিদর্শনকালে এ কথা জানান।  

এর আগে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বলেন, দেশে খাদ্য নিরাপত্তা একসময় বড় চ্যালেঞ্জ ছিল। বর্তমান সরকারের আমলে খাদ্য নিরাপত্তায় অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে।

দুর্যোগেও দেশে এখন খাদ্য সংকট হয় না।  
মন্ত্রী বলেন, বাংলাদেশ কখনো প্রকৃত অর্থে স্বশাসিত ও স্বাধীন ছিল না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু দেশের স্বাধীনতাবিরোধী, রাজাকার, আলবদর ও মীর জাফরের বংশধররা বঙ্গবন্ধুকে হত্যা করে। পাকিস্তানিরা যাঁকে হত্যা করতে সাহস পায়নি, আমাদের সেই মহান নেতা বঙ্গবন্ধুকে এ দেশের বাঙালিরা হত্যা করেছে, যা চরম অকৃতজ্ঞতা ও নৃশংসতার উদাহরণ।

মন্ত্রী বলেন, মাও জেদং এবং লেনিনকে সে দেশের মানুষ পরম শ্রদ্ধাভরে ও কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। বঙ্গবন্ধু মাও জেদং ও লেনিনের মতো মহান নেতা, কিন্তু স্বাধীনতাবিরোধী শক্তি, রাজাকার, আলবদররা বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং এখনো এই অপশক্তি বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করে। তিনি আরো বলেন, এই স্বাধীনতাবিরোধী শক্তি এখনো চায় না বাংলাদেশ উন্নত দেশ হোক, পাকিস্তানের চেয়ে এগিয়ে যাক।

পরে কৃষিমন্ত্রী ইস্ট ওয়েস্ট সিডসের প্রতিষ্ঠাতা ও ওয়ার্ল্ড ফুড প্রাইজ বিজয়ী সিমন গ্রুটসের সঙ্গে বৈঠক করেন।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat