×
  • প্রকাশিত : ২০২২-০৬-২৯
  • ৫২ বার পঠিত
রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামি সম্রাট উজ্জল ওরফে উত্তম সাহা ও তার স্ত্রী মিসেস রত্মা ওরফে মোছা. রত্মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।  

আজ বুধবার (২৯ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান বিষয়টি জানিয়েছেন।  

এছাড়া এ মামলার অপর আসামি রিপনের ৬ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ের আদেশে আসামিদের যাবজ্জীবন কারাদেণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া আরেক ধারায় রত্মা ও উজ্জলকে ১০ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরো তিন মাস কারাভোগ করতে হবে। উভয় ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে।  

এ মামলার তিন আসামিই পলাতক রয়েছেন। এজন্য আদালত তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকেলে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানাধীন বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেওয়া তথ্য মতে উজ্জলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে ১৯ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উজ্জলের স্ত্রী রত্মাকে আটক করে ডিবি পুলিশ। এ ঘটনায় মিরপুর জোনাল টিমের এসআই (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা ওইদিন মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরেই ১ অক্টোবর তিন জনকে অভিযুক্ত করে অভিযোগ পত্র দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat