×
  • প্রকাশিত : ২০২২-০৬-২১
  • ১১৬ বার পঠিত
মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক রাষ্ট্রদূত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব, কূটনীতিক ও বিশিষ্ট কলামিস্ট মহিউদ্দিন আহমদের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার সকালে তার মরদেহ সাবেক কর্মস্থল ফরেন সার্ভিস একাডেমিতে নিয়ে আসার পর সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীরবিক্রম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, সাবেক ও বর্তমান কূটনীতিকবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ জানাজায় উপস্থিত ছিলেন।

বন্যাদুর্গত এলাকা পরিদর্শনের জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর সঙ্গে সিলেটে যাওয়ায় মরহুম মহিউদ্দিন আহমদের জানাজায় উপস্থিত থাকতে পারেননি।

পররাষ্ট্রমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ফরেন সার্ভিস একাডেমিতে নামাজে জানাজাসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে মরহুম মহিউদ্দিন আহমদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।  
জানাজা নামাজের পর মরহুম মহিউদ্দিন আহমদের মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন।

এ ছাড়া ফরেন সার্ভিস একাডেমি এবং বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ হতেও ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এরপর মরহুম মহিউদ্দিন আহমদের মরদেহ দাফনের জন্যে তাঁর গ্রামের বাড়ি ফেনীতে নিয়ে যাওয়া হয়।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat