×
  • প্রকাশিত : ২০২২-০৬-১১
  • ৭৬ বার পঠিত
২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ড এসএসসি পরীক্ষার এই রুটিন প্রকাশ করেছে।

আগামী ১৯ জুন চলতি বছরের এসএসসি পরীক্ষা শুরু হবে। ৬ জুলাই শেষ হবে এ পরীক্ষা।


সব পরীক্ষাই সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
১৯ জুন বাংলা (আবশ্যিক) প্রথমপত্র ও সহজ বাংলা প্রথমপত্র, ২০ জুন বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্র ও সহজ বাংলা দ্বিতীয়পত্র, ২২ জুন ইংরেজি (আবশ্যিক) প্রথমপত্র ও ২৫ জুন ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয়পত্র, ২৭ জুন গণিত (আবশ্যিক), ২৮ জুন গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষিশিক্ষা (তত্ত্বীয়), সংগীত (তত্ত্বীয়), আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়), ৩০ জুন পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং, আগামী ২ জুলাই রসায়ন (তত্ত্বীয়), পৌরনীতি ও নাগরিকতা এবং ব্যবসায় উদ্যোগ, ৩ জুলাই ভূগোল ও পরিবেশ, ৪ জুলাই উচ্চতর গণিত (তত্ত্বীয়), ৫ জুলাই হিসাববিজ্ঞান, ৬ জুলাই জীববিজ্ঞান (তত্ত্বীয়) এবং অর্থনীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের মার্চ থেকে দেশের স্কুল-কলেজ ও মাদরাসার পরীক্ষার সময়সূচি অনেকটা পিছিয়ে পড়েছে। সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা হয়। এবছর এসএসসি পরীক্ষা তিন মাস পিছিয়ে জুন মাসে শুরু হতে যাচ্ছে।
kalerkantho
kalerkantho

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat