×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৭
  • ২৮ বার পঠিত
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেফতার হলে তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন দলটির নেতারা। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর এ ধরনের ইঙ্গিতপূর্ণ বক্তব্যের পরই তীব্র প্রতিক্রিয়া জানায় তার দল। জিও নিউজ

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ রবিবার ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, দেশে অরাজকতাকে উসকে দেন, নৈতিক ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি অবজ্ঞা করেন, এমনকি প্রতিপক্ষকে বিশ্বাসঘাতক ও ইয়াজিদ বলেন এমন একজন ব্যক্তি একটি গণতান্ত্রিক সমাজে কীভাবে রাজনৈতিক দলের প্রধান হতে পারেন। 


এসময় ইমরান খানের উদ্দেশ্যে তিনি আরো বলেন, জামিনের মেয়াদ শেষ হলে ইমরান খান গ্রেফতার হবেন। রানা সানাউল্লাহর এ বক্তব্যের কয়েক ঘণ্টা পর বিষয়টির নিন্দা জানিয়ে পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি সরকারকে সতর্ক করে বলেন, যদি দলের চেয়ারম্যান গ্রেফতার হন তাহলে তীব্র আন্দোলনে যাবে পিটিআই নেতাকর্মীরা। পার্টির কোর কমিটির বৈঠকে অংশ নেওয়ার পর এক সংবাদ সম্মেলনে শাহ মাহমুদ কোরেশি আরো বলেন, ইমরান খান গ্রেফতার হলে পিটিআই কঠোর পদক্ষেপ নেবে। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পেশওয়ার থেকে ফেরার পর তার বানিগালার বাসভবনে এই বৈঠকে সভাপতিত্ব করেন।

কোরেশি আরো বলেন, রানা সানাউল্লাহ যে ইমরান খানকে হুমকি দিয়েছেন তা সবাই শুনেছেন। তিনি বলেন, ইমরান খানকে গ্রেফতার করা হবে একটি রাজনৈতিক ভুল। যদি এটি ঘটে থাকে তাহলে দলের নেতাকর্মীদের এখনই প্রস্তুতি নেওয়ার কথাও বলেন তিনি। পিটিআইয়ের এই নেতা আরো বলেন যে, তার দলের কোর কমিটি দেশের অর্থনৈতিক পরিস্থিতির ব্যাপারেও সতর্ক নজর রাখছে। ইসলামাবাদ অভিমুখে গত মে মাসে ইমরান খানের ডাকা লংমার্চ বা আজাদি মার্চে সহিংসতার দায়ে তার বিরুদ্ধে পুলিশ মামলা করে। সেই মামলায় চলতি সপ্তাহে পেশওয়ার হাইকোর্ট ইমরান খানকে তিন সপ্তাহের আগাম জামিন দেয়। মূলত ২০২৩ সালের আগস্টে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয় প্রধানমন্ত্রী ইমরান খানকে। অতীতের ধারা অনুসরণ করে পিটিআই নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat