×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১৭
  • ২৩ বার পঠিত
বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে ভারতের কিছু গণমাধ্যমে বানোয়াট গল্প প্রচার ও প্রোপাগান্ডা চালানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জার্নালিস্ট-বিএজে। শনিবার (১৭ আগস্ট) সংগঠনটির সম্পাদক (মিডিয়া ও পাবলিসিটি) বোরহান উদ্দিন ফয়সাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএজে নেতারা বলেন, ছাত্র-জনতার অবিস্মরণীয় গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে ভারতে পালিয়ে যাওয়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ইন্ধনে হিন্দুস্তানের কিছু গণমাধ্যম এমন অপকর্মে লিপ্ত হয়েছে। অবিলম্বে এ ধরনের অসত্য ও বায়বীয় প্রচারণা বন্ধ করার আহ্বান জানান তারা।

বিএজে সভাপতি এম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক আহমদ মতিউর রহমান বলেন, তিলকে তাল করে প্রচার করে ভারতীয় মিডিয়া প্রকারান্তরে তাদের বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। রাজনৈতিক পালাবদলের পর বাংলাদেশে বিচ্ছিন্নভাবে যে সহিংস ঘটনা ঘটেছে তা স্রেফ রাজনৈতিক, ধর্মীয় বা সাম্প্রদায়িক নয়।

বিবৃতিতে বিএজে নেতারা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপকালে সে দেশের সাংবাদিকদের বাংলাদেশে এসে সরজমিনে পরিদর্শন করে রিপোর্ট করার জন্য অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস যে আহ্বান জানিয়েছেন তাকে সাধুবাদ জানান।

এ আহ্বানে সাড়া দিয়ে দুরভিসন্ধিমূলক প্রোপাগান্ডা থেকে বিরত থাকারও অনুরোধ জানান নেতারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat