×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১০
  • ৩৭ বার পঠিত
বলিউডের শীর্ষ গায়ক অরিজিৎ সিং। বর্তমানে অরিজিতের গানে বুদ হয়ে থাকেন সংগীতপ্রেমীরা। শুধু বলিউডই নয়, উপমহাদেশের গণ্ডি পেরিয়ে গোটা বিশ্বজুড়ে এখন খ্য়াতিমান অরিজিৎ সিং। সাফল্যের এই সোনালি সময়ে গায়ক টেক্কা দিলেন এই সময়ের বিশ্ব তারকা টেলর সুইফটকেও।

শুধু টেক্কাই নয়, টেলর সুইফটকে ছাড়িয়েও গেলেন অরিজিৎ সিং!
একটি দুটি নয়, মোট ১৪টা গ্র্যামি রয়েছে টেলর সুইফটের ঝুলিতে। পাশ্চাত্য সঙ্গীত দুনিয়ার মুকুটহীন রানি তিনি। অন্যতম ধনী পপস্টারও বটে। এবার বিশ্বখ্যাত পপ তারকা টেলর সুইফটকে ছাড়িয়ে গেলেন বাঙালি গায়ক অরিজিৎ সিং।

গান শোনার অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম স্পটিফাই। গান শোনার পাশাপাশি ওই প্ল্যাটফর্মে পছন্দের গায়ক-গায়িকাকে ‘ফলো’ করার সুযোগও থাকে শ্রোতাদের জন্য। সেই অনুরাগী সংখ্যার নিরিখেই টেলর সুইফটকে হারিয়ে গোটা বিশ্বে এক নম্বরে পৌঁছে গেলেন অরিজিৎ সিং।
এই মুহূর্তে স্পটিফাইয়ে অরিজিৎ-এর ফলোয়ার সংখ্যা হল ১১ কোটি ৭২ লক্ষ ১১ হাজার ১৫৪ জন।

অন্যদিকে দ্বিতীয়স্থানে থাকা টেলর সুইফটকে ফলো করেন ১১ কোটি ৭১ লক্ষ ৮৯ হাজার ৯৯৯ জন। 
এই তালিকায় তিন নম্বর রয়েছেন এড শেরন, তার অনুরাগীর সংখ্যা ১১ কোটি ৫০ লক্ষর আশেপাশে। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছেন অ্যারিয়ানা গ্র্যান্ডে এবং বিলি আইলিশ। এখনও ১০ কোটির গণ্ডি ছাড়াতে পারেননি তারা। বছরখানেক আগেও এই তালিকায় এক নম্বরে ছিলেন এড শেরন।

গত বছর আগস্ট মাসে স্পটিফাইয়ে অরিজিৎ সিংয়ের ফলোয়ার সংখ্যা ছিল সাড়ে আট কোটির আশেপাশে। মাত্র একবছরে অরিজিৎ-এর অনুরাগীর সংখ্যা লাফিয়ে বেড়েছে। চলতি বছর ফেব্রুয়ারিতে অরিজিৎকে হারিয়ে শীর্ষে পৌঁছেছিলেন টেলর সুইফট। তবে মাত্র ৬ মাসের মধ্যেই হার শিকার করলেন গায়িকা। 

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্ম অরিজিতের। জিয়াগঞ্জে বেড়ে ওঠা, সেখানে গ্রামের স্কুলেই পড়াশোনা। বর্তমান জেনারেশনের কাছে মন ভাঙাগড়ার তার জুড়ে আছে অরিজিতের সুরে। তবে লাইমলাইট থেকে দূরে থাকতেই ভালোবাসেন গায়ক। স্কুলের গণ্ডি পার করার আগেই ফেম গুরুকুল নামের এক রিয়ালিটি শো-তে যোগ দেন অরিজিৎ। ফাইনালিস্টও হতে পারেননি তিনি। লম্বা সময় মুম্বইয়ে প্রীতম-এর অধীনে মিউজিক অ্যারেঞ্জমেন্টের কাজ শিখেছেন। ‘আশিকি ২’ সিনেমার ‘তুম হি হো’ গান বদলে দেয় অরিজিৎ-এর ভাগ্য। আর পিছনে তাকাতে হয়নি তাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat