×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১০
  • ৩৩ বার পঠিত
সারা দেশে সহিংসতায় গতকাল আরো চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আগের বিভিন্ন সহিংসতায় নিহত পাঁচজনের লাশ পড়ে আছে যশোর জেনারেল হাসপাতাল মর্গে। চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সাম্প্রতিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে সংঘর্ষ ও হামলার ঘটনায় তাঁদের মৃত্যু হয়েছে।

এ নিয়ে এই আন্দোলন ঘিরে সারা দেশে ৫৮৪ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে। পুলিশ ও হাসপাতাল সূত্র এ তথ্য দেয়। জানা যায়, গতকাল শুক্রবার মৌলভীবাজারের রাজনগর উপজেলার পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সানাকে দুর্বৃত্তরা হত্যা করে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন।

পাঁচগাঁও ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জুবেল আহমদ রাসেল জানান, সকাল ১১টার দিকে এলাকার বাজারের মধুর দোকানে এ ঘটনা ঘটে।

এ ছাড়া বরগুনার পাথরঘাটা উপজেলায় বাড়ির সামনের ডোবা থেকে মোহাম্মদ আবুল বাশার (৪৬) নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি ওই এলাকার একটি মোবাইল ফোনের দাকানি ছিলেন। এ সময় লুট করা হয়েছে তাঁর সঙ্গে থাকা ব্যবসাপ্রতিষ্ঠানের মোবাইল ও টাকা।

শরীয়তপুরের ভেদরগঞ্জে ফারুক মোল্লা (৪৫) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় তাঁর ভাইসহ আহত হয়েছেন ১৫ জন। লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে ১৫টি বাড়িতে। বগুড়ার ধুনট উপজেলায় মোটরসাইকেলের গতিরোধ করে পিটিয়ে হত্যা করা হয়েছে এক যুবলীগ নেতাকে। যশোর জেনারেল হাসপাতালে পুলিশের সুরতহাল প্রতিবেদনের অভাবে ময়নাতদন্ত না হওয়ায় পাঁচটি লাশ মর্গেই পড়ে আছে।

গুলিবিদ্ধ শিক্ষার্থীর মৃত্যু

এদিকে দিনাজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন থাকা রাহুল ইসলাম (১৮) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে গতকাল শুক্রবার। রাহুল দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ছিলেন। তিনি সদর উপজেলার ৩ নম্বর ফাজিলপুর ইউনিয়নের বিদুরসাই গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat