×
  • প্রকাশিত : ২০২৪-০৮-০৮
  • ৩৩ বার পঠিত
অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব নিতে যাওয়া নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের জন্য প্রস্তুত রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা। এটি তার বাসভবন এবং কার্যালয় হিসেবে ব্যবহার হবে বলে জানা গেছে।

শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং দেশ ছাড়ার পর বিক্ষুব্ধ জনগণ গণভবন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করে ভাঙচুর এবং লুট করেছে। ফলে এই দুই জায়গায় আপাতত অফিস করা বা বসবাস করার মতো পরিবেশ নেই।

আজ বৃহস্পতিবার রাতে শপথ নেবে অন্তর্বর্তীকালীন সরকার। এতে প্রধান উপদেষ্টা হিসেবে থাকবেন নোবেলজী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। এই সরকারে ১৫ জনের মতো সদস্য থাকতে পারেন বলে গতকাল জানিয়েছিলেন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। তবে কে বা কারা থাকছেন, এ পর্যন্ত তা জানা যায়নি।

তবে বিভিন্ন নামের তালিকা নিয়ে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা রয়েছে।

প্রধান উপদেষ্টা হিসেবে ড. ইউনূসের নাম ঘোষণার পরই যমুনার চেয়ার-টেবিল, ফার্নিচার নতুন করে সাজানো হয়েছে।

রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শক্রমে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়ার পরপরই মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা রাষ্ট্রীয় অতিথি ভবন 'যমুনা'-কে প্রধান উপদেষ্টার কার্যালয় ও বাসভবন হিসেবে গড়ে তোলার কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক মো. শহীদুল ইসলাম ভূঞা গণমাধ্যমকে বলেন, ‘এবারও প্রধান উপদেষ্টার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রটোকল শাখা থেকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা বরাদ্দ দেওয়া হয়েছে।

গতকাল থেকেই কাজ শুরু হয়েছে। পিডাব্লিউডির প্রধান প্রকৌশলী এই কাজের নেতৃত্ব দিচ্ছেন।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat