×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৭
  • ৪১ বার পঠিত
রিয়াল মাদ্রিদ আর লুকা মদরিচ যেন একে অপরকে ছাড়তেই চাচ্ছে না। তা না হলে আবারও এক বছর ‍চুক্তির মেয়াদ বাড়াতে দুই পক্ষ সম্মত হতো না। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত একসঙ্গে পথচলার বিষয়টি আজ নিশ্চিত করেছে রিয়াল।

ক্রোয়েশিয়ার মিডফিল্ডারের সতীর্থ কিংবা অনেক জুনিয়র যখন বুটজোড়া তুলে রেখে কোচিং পেশায় কিংবা দর্শক বনে গেছেন তখনো ক্যারিয়ারটা দীর্ঘ করছেন মদরিচ।

সর্বশেষ মৌসুমে রিয়ালের সঙ্গে এক বছরের নতুন চুক্তি করেছিলেন মিডফিল্ডের জেনারেল। সেই হিসেবে গত মাসে তার ক্লাব ছাড়ার কথা ছিল। কিন্তু তা না হয়ে আরো এক বছর মাঝমাঠ কাঁপাবেন তিনি। বয়স ৩৮ হলেও বুড়ো হাড়ের ভেলকি দেখানো যেন তার থামেনি।

২০১২ সালে রিয়ালে যোগ দেন মদরিচ। টটেনহাম থেকে লস ব্ল্যাংকোসে এসে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন তিনি। গত ১২ মৌসুমে ৬টি চ্যাম্পিয়নস লিগ, ৪টি লা লিগাসহ মোট ২৬ ট্রফি জিতেছেন। ব্যক্তিগত সেরা পুরস্কারটিও রিয়ালের হয়েই জিতেছেন।

২০১৮ সালে লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে তাদের এক রকম সম্পত্তি ব্যালন ডি অর জেতেন মদরিচ। একই বছর ফিফা দ্য বেস্ট খেলোয়াড়েরও পুরস্কার জেতেন তিনি। রিয়ালের হয়ে এখন পর্যন্ত ৫৩৪ ম্যাচ খেলা মদরিচ ২০১৮ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতেন। আর ২০২২ বিশ্বকাপে জেতেন ব্রোঞ্জ বল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat