×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৭
  • ৪৩ বার পঠিত
কোটা সংস্কার আন্দোলনে উত্তাল দেশ। টানা বেশ কয়েক দিন ধরে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে নিহত হয়েছেন ৬ জন।

আহত হয়েছেন কয়েক শ’। এ নিয়ে সামাজিক মাধ্যমে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ নিজেদের মতামত শেয়ার করছেন। শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যখন সারাদেশ উত্তাল, তখন তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে শোবিজ তারকারাও। 
মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী সাবিলা নূর জানালেন নিজের মতামত।

তিনি লিখেছেন, ‘আর কোনও রক্ত না ঝরুক।’ 
কোটা আন্দোলনের সংঘর্ষে নিহত ৬ জনের প্রতি সহমর্মিতা জানিয়ে অভিনেত্রী চমক লিখেছেন, ‘হয়তো দু-এক দিনের মধ্যেই সব কিছু ঠিক হয়ে যাবে। হয় দাবি আদায় হবে, আর না হয় ভাগ্য খুব খারাপ হলে হবে না। কিন্তু এই যে ছয়টি তাজা প্রাণ ঝরে গেল।

এটার দায়ভার কে বা কারা নেবে? আর কি কোনো কিছুর বিনিময়ে তাদের ফিরিয়ে আনা যাবে? আমরা মাঝে মাঝে এত নিষ্ঠুর কেন হই?’
চিত্রনায়ক সিয়াম আহমেদ লিখেছেন, ‘আমার ক্যাম্পাস রক্তাক্ত কেন? শিক্ষার্থীদের রক্ত ঝরবে কেন?’

4
সাবিলা নূরের পোস্ট
এর আগে অভিনেত্রী বুবলীও তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে ক্যাপশনে প্রশ্ন ছুড়ে লিখেছেন, ‘শিক্ষার্থীদের রক্ত ঝরবে কেন?’ 

নির্মাতা ও অভিনেতা সুমন আনায়ারও আন্দোলনকারী ছাত্রদের পক্ষে লিখেছেন, ‘দেশটা তাহলে শুধুই আপনাদের, আমরা ধইঞ্চা? আসলে যেখানে দায়িত্ব শব্দটা ‘ক্ষমতা’ হিসেবে ব্যবহার হয় সেখানে নাগরিক ধইঞ্চা!’

এর আগে, কোটা আন্দোলন ও সংঘর্ষ নিয়ে সামাজিক মাধ্যমে আওয়াজ তুলেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, পরীমণি, পূজা চেরি, জিয়াউল হক অপূর্ব, সাদিয়া আয়মান, ইউটিউবার ও ইনফ্লুয়েন্সার সালমান মুক্তাদির, অভিনেত্রী রুকাইয়া জাহান চমক, ও কনটেন্ট ক্রিয়েটর আরএসফাহিম চৌধুরী, সংগীতশিল্পী তাসরিফ আহমেদ, ইফতেখার রাফসানসহ অনেকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat