×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৩
  • ১১৭ বার পঠিত
২০২১ কোপা আমেরিকার ফাইনাল থেকে ধরে এবারের কোপার ফাইনালের মাঝে ৫৫টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা, এর মাত্র দুটিতে হেরেছে তারা। ২০১৮ বিশ্বকাপের পর লিওনেল স্কালোনির হাত ধরে যে নতুন আর্জেন্টিনার পথচলা শুরু হয়েছিল, তা দিনে দিনে শুধু সাফল্যের মালাই গেঁথেছে। তবে এবারের কোপাতে যেন বৃত্ত পূরণ হতে যাচ্ছে দলটির। গত দুটি ফাইনালে গোল করা আনহেল দি মারিয়া রবিবারের (বাংলাদেশ সময় সোমবার) ম্যাচশেষে বুটজোড়া তুলে রাখবেন, ৩৭ বছর বয়সী লিওনেল মেসির কণ্ঠেও বিদায়ি সুর।

এবারের ফাইনালের আগে এই দলটি নিয়ে উচ্ছ্বাস ঝরেছে মেসির কণ্ঠে, ‘এই দলটি যা করেছে, তা অসাধারণ। আমাদের এর মূল্যায়ন করতে হবে। টানা আরেকটি ফাইনালে উঠে এসেছি আমরা। এই খেলোয়াড়দের নিয়ে গর্ব হওয়া উচিত।

’ নিজের অবসর নিয়ে স্পষ্ট করে কিছু না বললেও ‘শেষের এই লড়াইগুলো’ পরিপূর্ণভাবে উপভোগ করে চলেছেন, এমনটাই বলেছেন মেসি। এই ফাইনাল নিশ্চিত তাই রাঙিয়ে যেতে চাইবেন। গত প্রায় পাঁচ বছরের টানা সাফল্য আরেকটি শিরোপায় মুড়িয়ে নিতে চাইবেন স্কালোনিও। এই আসরে এখন পর্যন্ত সব কিছু এগিয়েছে সেই প্রত্যাশামতো।

ফাইনাল পর্যন্ত উঠে আসতে খুব বেশি ঘাম ঝরাতে হয়নি আলবিসেলেস্তেদের। মেসিকে তাঁর চেনা ছন্দে দেখা যায়নি, দি মারিয়াও অপেক্ষায় শেষবার জ্বলে ওঠার। তবু ফাইনালে পৌঁছেছে আর্জেন্টিনা সহজেই। দারুণ ছন্দে থাকা কলম্বিয়া বড় পরীক্ষা নেবে নিশ্চিত। তবে এই খেলোয়াড়রা এমন পরীক্ষা জিতে জিতেই তো এই ফাইনালে।

শেষ লড়াইটাও পেরিয়ে যাওয়ার অপেক্ষায় মেসি, ‘আমি শান্ত আছি। সব সময় যেভাবে অপেক্ষা করি এই দিনগুলোর জন্য, তার চেয়েও শান্ত হয়ে অপেক্ষা করছি। সব সময় যেমনটা উপভোগ করি, তার চেয়েও ভালোভাবে উপভোগ করছি এখন সব কিছু। ম্যাচের প্রতিটি মুহূর্ত আমি নিজের করে নিতে চাই।’

তবে প্রতিপক্ষ কলম্বিয়া যে চ্যালেঞ্জ জানাবে, তা জানেন মেসি, ‘আমরা জানতাম উরুগুয়ে, কলম্বিয়া যারাই আসুক কঠিন হবে। আর এটা তো ফাইনাল, তবে পুরো টুর্নামেন্টের মতোই আমরা শান্ত আছি, সেভাবেই খেলব।’ 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat