×
  • প্রকাশিত : ২০২৪-০৭-০২
  • ৪৩ বার পঠিত
ভারতের বিপক্ষে ম্যাচের আগে তাসকিন আহমেদের ঘুম কাণ্ড নিয়ে উত্তপ্ত দেশের ক্রীড়াঙ্গান। এবার এ নিয়ে কথা বলেছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মেজর লিগ খেলতে আজ সন্ধ্যায় ঢাকা ছেড়েছেন এই অলরাউন্ডার। রওনা দেওয়ার আগে বিমানবন্দরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন সাকিব।

দলের ভেতরের এরকম একটি বিষয় ড্রেসিরুমের বাইরে আসা কতটা স্বস্তিকর, সংবাদ মাধ্যমের এমন এক প্রশ্নে সাকিব বলেন, 'আমি জানি না ঠিক কি কারণে এটা হয়েছে। কোনো ব্যাখা দিতে গিয়ে হয়েছে কি না আমি জানি না। সে (তাসকিন) তো দলের সহ অধিনায়ক, বলতে গেলে অটো চয়েস। সে না খেললে স্বাভাবিকভাবে মানুষের মনে প্রশ্ন আসবে।

এখন সেটার ব্যাখা তো দিতে হবে। এ কারণে বলেছে কি না আমি বলতে পারব না।'
তাসকিন যে সেদিন বাস মিস করেন, সেটা সাকিবের পরের বক্তব্যেই পরিস্কার, 'যেটা হয়েছিল দলের বাস তো নির্দিষ্ট সময়ে ছাড়ে। আমরা যারা খেলোয়াড় আছি, এটা সবার জন্য একটা নিয়ম।

সাধারণত বাস কখনো কারো জন্য অপেক্ষা করে না। যদি কেউ কখনো ওইরকম মিস করে ফেলে, তারা হয়তো পরে ম্যানেজারের গাড়ি কিংবা ট্যাক্সি নিয়ে (মাঠে) আসে। ওয়েস্ট ইন্ডিজ যেহেতু একটা কঠিন জায়গা, বিশেষ করে ট্রান্সপোর্টের জন্য, তাই ওখানে এটা পাওয়া একটু কঠিন ছিল। টসের পাঁচ-দশ মিনিট আগে তাসকিন মাঠে পোঁছেছিল। খুবই কাছাকাছি সময়ে।

স্বাভাবিকভাবে টিম ম্যানেজমেন্টের জন্য ওকে নির্বাচন করা কঠিন ছিল (একাদশে রাখা)। একজন ক্রিকেটার তখন কোন অবস্থায় থাকে, তার জন্যও ব্যাপারটা একটু কঠিন। তাসকিন পরে পুরো দলের কাছে ক্ষমা চেয়েছে। দলের সবাই এটা খুব স্বাভাবিকভাবে নিয়েছে। মানুষের ভুল হতেই পারে। অনিচ্ছাকৃত ভুল ছিল। ও সেটা স্বীকার করেছে। তারপর সেটা ওখানেই শেষ হয়ে গিয়েছিল।'
তাসকিনের টিম বাস মিসের খবর সামনে আসার পর প্রশ্ন উঠছে, টিম ম্যানেজমেন্ট বা দলের কেউ কেন রুমে গিয়ে তাঁকে ডাকেননি। এই প্রশ্নের উত্তরে সাকিব বলেছেন, 'দেখুন এই জিনিসগুলো এরকম হয় না। ক্রিকেটের নিয়মে এগুলা নেই, এরকম না বিষয়টা আসলে। এরকম যে ডেকে এনে, দল অপেক্ষা করবে, দল অপেক্ষা করে না। দল কখনো অপেক্ষা করে না। এটা কোথাও হয় না। আমার যখন বয়সভিত্তিক ক্রিকেট খেলেছি, আমাদের এমনও হয়েছে যে, খেলোয়াড় পেছনে দৌড়াচ্ছে, বাসের দরজা লেগে গেছে, বাস চলে গেছে। বাস কখনো থামে না, একজনের জন্য পুরো দল থেমে থাকে না।'

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat