×
  • প্রকাশিত : ২০২৪-০৭-০২
  • ৪৮ বার পঠিত
গেল বছরই পশ্চিমবঙ্গের গুণী পরিচালক সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন নতুন ছবি ‘পদাতিক’। ছবিটি নির্মিত হয়েছে আরেক বরেণ্য চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবনি নিয়ে। ছবিটিতে মৃণাল সেন চরিত্রে অভিনয় করেছেন এদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

ছবিটির ফাস্টলুক ও টিজার দিয়ে এরইমধ্যে দর্শকদের চমকে দিয়েছেন সৃজিত ও চঞ্চল চৌধুরী।

চঞ্চলের এমন চেহারা দেখে অনেকেই ভ্রম হয়েছেন, এটা কি চঞ্চল নাকি মৃণাল সেন। কদিন আগেও নিশ্চিত হওয়া যায়নি কবে নাগাদ মুক্তি পাবে ছবিটি। অবশেষে আজ সন্ধ্যায় পরিচালক সৃজিত মুখার্জী একটি পোস্টার শেয়ার করে জানালেন আসছে আগস্টে মুক্তি পাবে ছবিটি। মুক্তির জন্য বেছে নেয়া হয়েছে ভারতের স্বাধীনতা দিবস অর্থাৎ ১৫ আগস্ট।

পোস্টারে চঞ্চলের দুটি সময়ের ছবি তুলে ধরা হয়েছে। পাশে আরেক অভিনেতার ছবি থাকলেও অনুমান করা যায় এটা মৃণাল সেনের ছোট বেলার চরিত্র। যা করেছেন অন্য এক তরুণ অভিনেতা।

তবে ছবিটিতে অভিনয় করা প্রসঙ্গে কিছুদিন আগে চঞ্চল চৌধুরীর জানিয়েছিলেন, ‘মৃণাল সেনের চরিত্রে অভিনয় করাটা একটা দুঃসাহসিক ব্যাপার।

এই চরিত্রে অভিনয় করার জন্য সাহস থাকতে হয়। সেই সাহসটি আমার আছে কিনা এবং সেই সঙ্গে যোগ্যতা আমার আছে কিনা সেটা বলার আগে, একজন তৃতীয় ব্যক্তি হয়ে বিষয়টা চিন্তা করলে আমার তো অবিশ্বাস্য লাগছে। তবুও দুঃসাহস নিয়ে, কাজের প্রতি একটা লোভ, স্বপ্ন থাকার কারণে এই কাজটি করা। তার ওপর সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করা। তার যতগুলো কাজ দেখেছি।

তা দেখে সৃজিতের সঙ্গে কাজ করার ইচ্ছা ছিল।’
চঞ্চলের কথায়, ‘মৃণাল সেন চলচ্চিত্র জগতের একজন দিকপাল। শ্রেষ্ঠতম একজন পরিচালকের চরিত্রে অভিনয় করা মানে একটা ইতিহাসের অংশ হয়ে থাকা। ভাল-মন্দ এটা পরের বিষয়।’

ছবির মৃণাল সেন হয়ে উঠা প্রসঙ্গে চঞ্চল বলেন, ‘আমাকে কিছু বইপত্র দেওয়া হয়েছে, কিছু ভিডিও দেওয়া হয়েছে। সেটা তো একটা ব্যাপার। কিন্তু মানুষটার ভেতরটা, মানুষটার দৃঢ়তা, মানুষটার অন্তরটা তো দেখা যায় না। এই বিষয়গুলো আসলে অনুভব করতে হয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat