×
  • প্রকাশিত : ২০২৪-০৭-০১
  • ৫৯ বার পঠিত
ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক নিজ দল কনজারভেটিভ পার্টির শাসনামলের প্রশংসা করে বলেছেন, ১৪ বছর আগের চেয়ে ভালো অবস্থানে আছে যুক্তরাজ্য। আগামী ৫ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনের চার দিন আগে গতকাল রবিবার বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই দাবি করেন।

২০১০ সাল থেকে যুক্তরাজ্যে ক্ষমতায় রয়েছে সুনাকের দল। গত ১৪ বছরে নিজ দলের অর্জন নিয়ে কথা বলতে গিয়ে সুনাক বলেন, দেশের সাম্প্রতিক অর্থনৈতিক সমস্যার অন্যতম কারণ করোনা মহামারি ও ইউক্রেন যুদ্ধ।

বিবিসির লরা কুয়েনসবার্গকে দেওয়া সাক্ষাৎকারে সুনাক বলেন, ‘২০১০ সালের চেয়ে যুক্তরাজ্য এখন বসবাসের জন্য ভালো জায়গা। অবশ্যই আমি বুঝতে পারি, গত কয়েক বছর সবার জন্য কঠিন ছিল। করোনা মহামারি ও ইউক্রেন যুদ্ধের কারণে সবার খরচ বেড়েছে।’
ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা এখন সঠিক পথে রয়েছি।

কর কমানোর সম্ভাব্যতার কারণে মানুষের আর্থিক নিরাপত্তা বাড়বে।’ ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বেরিয়ে আসায় যুক্তরাজ্য আন্তর্জাতিক অবস্থান হারিয়েছে কি না, এই প্রশ্নের জবাবে সুনাক বলেন, ‘আমাদের সঙ্গে কাজ করতে লোকজন লাইনে দাঁড়িয়ে আছে। আমি এই দাবি পুরোপুরি প্রত্যাখ্যান করছি। এটি পুরোপুরি ভুল।

মূল্যস্ফীতি প্রসঙ্গে সুনাকের ভাষ্য, ‘মূল্যস্ফীতি সর্বোচ্চ পর্যায়ে গেলে পরিস্থিতি খুবই খারাপ হয়, যা আমরা গত এক দশকে দেখেছি। যখন খরচ দ্বিগুণ হয়ে যায়, তখন সবাই সমস্যায় পড়ে। তাই জনগণকে আর্থিক নিরাপত্তা দিতে আমি কঠোর পরিশ্রম করছি।’

নিজ দলের প্রচারণার প্রশংসা করে সুনাক বলেন, ‘লেবার সরকার সবার ওপর অতিরিক্ত করারোপ করবে। আমরা বিষয়টি প্রচারাভিযানে গুরুত্ব দিচ্ছি।

’ আগামী শুক্রবার প্রধানমন্ত্রী থাকছেন কি না, এমন প্রশ্নে সুনাক হ্যাঁসূচক উত্তর দেন।
সূত্র : দ্য গার্ডিয়ান, বিবিসি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat