×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৯
  • ১০৬ বার পঠিত
দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ দুপুর ২টায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এর মধ্যে বৃষ্টি উপেক্ষা করে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা। 

দুপুর পৌনে ১টার দিকে ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবু ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী নেতাকর্মীদের মিছিল নিয়ে নয়াপল্টনে জমায়েত হয়েছেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং যুবদলের পদপ্রত্যাশী নেতাকর্মীরাও এদিন শোডাউন দেন।

যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে সমাবেশে অংশ নিয়েছেন। যুবদল ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আসিফুর রহমান বিপ্লব বড় শোডাউন দিয়েছেন।
এরই মধ্যে সমাবেশের অস্থায়ী মঞ্চ প্রস্তুত শেষ হয়েছে। দুপুর ১টার দিকে নয়াপল্টনে গিয়ে দেখা যায়, কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরি করা হয়েছে।

টাঙানো হয়েছে ব্যানার। মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হয়েছে মাইক। মঞ্চের আশপাশে স্থান ইতোমধ্যে নেতাকর্মীতে পূর্ণ হয়ে গেছে। নেতাকর্মীরা বেশিরভাগই ঢাকা মহানগরের আশপাশের জেলা থেকে এসেছেন।

তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগান দিচ্ছেন।
এ সমাবেশ কেন্দ্র করে বড় জমায়েতের প্রস্তুতি দলটির। এতে ঢাকা মহানগর ছাড়াও এর আশাপাশের জেলা ও মহানগর থেকেও নেতাকর্মীদের অংশ নিতে বলা হয়েছে। বিএনপিপন্থী পেশাজীবী সংগঠনগুলোর নেতাকর্মীরাও এতে অংশ নেবেন।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এ ছাড়া বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্যরাসহ কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat