×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৬
  • ৯৭ বার পঠিত
পেরুকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ইতিহাসে প্রথম জয় পেয়েছে কানাডা। সেই সঙ্গে পেরুর বিপক্ষে ২৪ বছর পর জয়ের স্বাদ পেল জেসি মার্শের দল। আর তাতেই ইতিহাস গড়ার আনন্দে মেতেছে তারা। এই জয়ে নক আউটের সম্ভাবনাও বাঁচিয়ে রাখল কানাডা।

গত মাসেই কানাডার দায়িত্ব নেন মার্শ। এরপর শুরুর তিন ম্যাচে জয় তো পায়ইনি, গোলও করতে পারেনি। নেদারল্যান্ডসের কাছে ৪-০ গোলে হার, ফ্রান্সের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর কোপা আমেরিকার প্রথম ম্যাচে আর্জেন্টিনার কাছে হারে ২-০ গোলে। অবশেষে গোলের সঙ্গে জয়ের দেখাও পেয়েছে মার্শের দল।

জোনাথন ডেভিদের একমাত্র গোলে জয়ের হাসি কানাডার।
ম্যাচের পর মার্শ বলেছেন, 'ফলের দিকে তাকিয়ে আমি বলতে পারি, ছেলেরা ইতিহাস গড়ে খুবই উচ্ছ্বসিত। এটি অনেক বড় মুহূর্ত। তবে আমি যদি সার্বিক চিত্র দেখি, দল যে পরিস্থিতিতে ছিল।

বেশ উত্তপ্ত অবস্থা।' 
দ্বিতীয়ার্ধে কিভাবে আরো ভালো করা যায় সেই ছক মধ্যবিরতিতে ড্রেসিংরুমে করেন মার্শ, 'প্রথমার্ধে আমরা ভালো শুরু করি; কিন্তু পেরু আমাদের ওপর চাপ বাড়াতে থাকে। তাই বিরতিতে গিয়ে আমরা বড় বার্তা দেওয়ার কথা বলছিলাম, ইতিহাস গড়ার ব্যাপারে, আমরা যে আরো বড় চ্যালেঞ্জের জন্য প্রস্তুত সেটি দেখানোর ব্যাপারে কথা বলছিলাম। দ্বিতীয়ার্ধে আমরা খুব ভালোভাবে সাড়া দিই। আমার মতে, যে পরিবর্তনগুলো আমরা করেছি, তিনজন ফুটবলারই মাঠে নেমে ম্যাচের ফল নির্ধারণে ভূমিকা রেখেছে।

দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে এ গ্রুপের দুইয়ে এখন কানাডা। আগামী মঙ্গলবার চিলির বিপক্ষে খেলবে গ্রুপের শেষ ম্যাচ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat