×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২৪
  • ২০৪ বার পঠিত
বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে চলতি কোপা আমেরিকায় কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করতে চলেছে ব্রাজিল। অভিজ্ঞদের বাদ দিয়ে এবার তারুণ্যে নির্ভর দল গঠন করেছে ২০১৯ সালের কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল। তারুণ্যে নির্ভর ব্রাজিলের সামনে লক্ষ্য কোপা চ্যাম্পিয়ন।

তারুণ্য নির্ভর দল গঠনের ব্যাপারে দেশের গণমাধ্যমের সামনে নিজের এবং দলের লক্ষ্য স্পষ্ট করে দিয়েছেন ব্রাজিলের নতুন কোচ দরিভাল জুনিয়র।

তিনি জানিয়েছেন ২০২৬ আমেরিকা বিশ্বকাপের আগে দলকে সার্বিক ভাবে ঢেলে সাজানোর পরিকল্পনার প্রথম ধাপ হতে চলেছে চলতি কোপা।
দরিভাল বলেছেন, “তারুণ্যে বিশেষ গুরুত্ব দিয়ে ব্রাজিল দল গঠন করা হয়েছে, দলকে দক্ষ করে তুলতে ধাপে ধাপে এগোতে হবে। নতুনদের ফুটবল আমি উপভোগ করছি। ওদের মানসিকতা বুঝতে চাইছি।

দুই বছর পরেই রয়েছে বিশ্বকাপ। তার আগে ব্রাজিল যাতে নিজেকে সবদিক থেকে তৈরি করে ফেলতে পারে, সে দিকে নজর রেখেই কোপা আমেরিকায় আমি কিছু বিষয় দেখে নিতে চাই।  এটা জোর দিয়ে বলাই যায়, এই ব্রাজিল দলের ফুটবলারদের আত্মবিশ্বাসে ঘাটতি নেই। ওরা দ্রুত পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে সক্ষম।

এই কোপায় তার প্রতিফলন নিশ্চয়ই দেখা যাবে।”
ব্রাজিলের অন্যতম পরিচিত মুখ ভিনিসিয়াস জুনিয়র। এই মুহুর্তে দলের বড় তারকাও সে। তাকে ঘিরেই আক্রমন সাজাবেন কোচ। তিনি বলেছেন, “ভিনি কী মানের ফুটবলার, সেটা সকলে জানেন এবং রিয়ালের হয়ে তা প্রমাণ করেছে।

রিয়ালের খেলার সঙ্গে ব্রাজিল ফুটবলের ধরনের বেশ সাদৃশ্য রয়েছে। তাই ভিনিকে নতুন করে কিছু বোঝানোর দরকার পড়বে না। আমি ভিনির মতো ক্ষিপ্র এবং তরতাজা ফুটবলার চাই, যে মাঠে নেমে প্রতিপক্ষকে ক্রমাগত চাপে রাখবে।”
চোটের কারনে বর্তমানে দলের বাইরে আছেন নেইমার। তবে সুস্থ হলে দলে ফিরবেন কিনা জিজ্ঞেস করা হয় কোচ দরিভাল জুনিয়রকে। দরিভাল বলেছেন, “নেইমার ব্রাজিল ফুটবলের সম্পদ। তবে এখন চাই বড়মাপের একটা পরিবর্তন এবং সংস্কারের। সেখানে নেইমারকে বাদ দিয়ে নতুন মুখদের নিয়েই আমাকে কৌশল ঠিক করতে হবে। এই মুহূর্তে নেইমার আমার ভাবনায় নেই। ২০২৬ সালের বিশ্বকাপে হারানো গৌরব ফেরাতে হলে নতুন কিছু নিয়ে ভাবতে হবে। এই তরুণ ব্রাজিলের প্রতি অগাধ আস্থা রয়েছে আমার।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat