×
  • প্রকাশিত : ২০২৪-০৬-২১
  • ৪৮ বার পঠিত
ইরান তার প্রতিরক্ষা খাতে আগের চেয়ে ঢের শক্তিশালী বলে জানিয়েছেন ইরানি সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলিরেজা সাবাহিফার্ড। 

সেইসঙ্গে তিনি প্রতিপক্ষকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ‘আমরা নিশ্চিত করছি যে, আমরা যে কোনো ধরণের হুমকির নিষ্পত্তিমূলক প্রতিক্রিয়া জানাব’।

শুক্রবার দেশটির দক্ষিণ এয়ার ডিফেন্স জোন পরিদর্শনকালে তিনি এ হুঁশিয়ারী দেন।

কমান্ডার আলিরেজা এসময় ওই জোনের আওতাধীন শিরাজ এয়ার ডিফেন্স ইউনিটের বিভিন্ন অংশ, সাইট এবং রাডারের অবস্থান পরিদর্শন করেন এবং ইউনিটগুলোর যুদ্ধ প্রস্তুতি এবং অপারেশনাল সক্ষমতার স্তর মূল্যায়ন করেন।

ইরানি বিমান প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার এসময় একদল কমান্ডার ও কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, ‘আমরা যেখানেই সাফল্য অর্জন করেছি, সেখানেই আমরা জিহাদী চেতনা অবলম্বন এবং শাহাদাতের আকাঙ্ক্ষী ছিলাম। অতএব, আমাদের অবশ্যই এই চেতনা এবং দেশের সংস্কৃতির প্রচার ও প্রসার ঘটাতে হবে। ’

ব্রিগেডিয়ার জেনারেল আলিরেজা এসময় যুদ্ধ শক্তিকে উন্নত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং বলেন, এটা কেবল অভ্যন্তরীণ শক্তি এবং সুপ্রিম কমান্ডারের আনুগত্যের ওপরই নির্ভর করে।

পাশাপাশি তিনি যে কোনো ধরনের হুমকির জবাব সম্পূর্ণরূপে সমুচিতভাবে দেওয়া হবে উল্লেখ করে বলেন, ‘আমরা প্রতিরক্ষার দিক থেকে আগের চেয়ে অনেক শক্তিশালী, আরও উন্নত এবং আমরা আশ্বাস দিচ্ছি যে, আমরা যে কোনো ধরনের হুমকির সিদ্ধান্তমূলক জবাব দেব। ’ সূত্র- ইরনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat