×
  • প্রকাশিত : ২০২৪-০৬-১৩
  • ১৬৪ বার পঠিত
মোঃ ইব্রাহিম হোসেনঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সংগ্রামী সফল সহ-সভাপতি, সাবেক সফল বিপ্লবী সাধারণ সম্পাদক ও ঢাকা-১৩ আসনের সাবেক সফল এমপি আলহা্জ্ব মোঃ সাদেক খান। 
আজ ১৩ জুন ২০২৪ রোজ বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আলহা্জ্ব মোঃ সাদেক খান বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। এ ঈদ আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশে সবকিছু বিলীন করে দেওয়ার চেতনা জাগ্রত করে। মহান আল্লাহ নির্দেশে স্বীয় পুএ হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুন্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়। আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করতে হবে।

প্রতিবছর পবিত্র ঈদুল আযহার মধ্য দিয়ে স্বচ্ছল মুসলমানগন কোরবানিকৃত পশুর গোস্ত আত্মীয়স্বজন ও গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে মানুষে মানুষে সহ মর্মিতা ও সাম্যের বানী প্রতিষ্ঠিত করেন।
তিনি আরো বলেন, আসুন, আমরা সকলে পবিত্র ঈদুল আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ গ্রহণ করি এবং বৈষম্যহীন- সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ন বাংলাদেশ গড়ে তুলি।
বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও মুজিবকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘ-হায়াতের জন্য সকলের কাছে দোয়া চান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat