×
  • প্রকাশিত : ২০২৪-০৬-১২
  • ৫৩ বার পঠিত
ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান লিমিটেড। সিঙ্গেল লিগ পদ্ধতির দশ দলের এই টুর্নামেন্টে টানা ৯টি ম্যাচ জিতেছে সালমা খাতুনের দল। আজ লিগের সর্বশেষ রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রূপালী ব্যাংককে ৪৬ রানে হারিয়ে শিরোপা উল্লাস করেন রুমানা আহমদে, মুর্শিদা খাতুনরা।

বিকেএসপিতে বড় পরাজয় এড়াতে পারলেই শিরোপা নিশ্চিত হতো মোহামেডানের।

এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে আগে ব্যাট করে ২৪৯ রানের স্কোর গড়ে হারের শঙ্কা অনেকটাই দূর করে দেয় তারা। রান তাড়ায় নামা রূপালী ব্যাংক ২০৩ রানে থেমে গেলে অপরাজিত চ্যাম্পিয়ন হয় মোহামেডান।
আগে ব্যাট করতে নেমে ৩১ রানে ২ উইকেট হারায় মোহামেডান। তৃতীয় উইকেটে ১১৪ রান যোগ করেন আয়েশা রহমান ও সোবহানা মোস্তারি।

৮ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৭২ রান করেন আয়েশা। ৯১ বলে ৬৮ রানের ইনিংসে ৪ চারের সঙ্গে ২ ছক্কা মারেন সোবহানা। পরে রুমানার ৪০ বলে ৪০ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান করে মোহামেডান।
লিগে ৯ ইনিংসে ৩ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৪৪৬ রান করে মোহামেডানের শিরোপা জয়ে বড় অবদান রাখেন বাঁহাতি ওপেনার মুর্শিদা।

সর্বোচ্চ ব্যক্তিগত ১৭৯ রানের ইনিংসও আসে তার ব্যাট থেকে। ৭ ইনিংসে ২ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৩৭৭ রান করেন তরুণ ব্যাটার সোবহানা।
এদিকে রান তাড়ায় রূপালী ব্যাংকের শুরুটা ভালোই হয়। ৩ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে ৫৪ রান করেন ওপেনার ইশমা তানজিম। অভিজ্ঞ ফারজাহা হক খেলেন ১০৯ বলে ৬৫ রানের ইনিংস।

ছয় নম্বরে নামা ফারজানা আক্তার লিসার ব্যাট থেকে আসে ৫১ বলে ৪৮ রানের ইনিংস। তবে বাকিরা তেমন কিছু করতে না পারায় ১৯ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারিয়ে গুটিয়ে যায় রূপালী ব্যাংক। মোহামেডানের হয়ে বল হাতে ৪৪ রানে ৫ উইকেট নেন দিশা কাসাত। 

এদিকে দিনের অন্য ম্যাচে গুলশান ইয়ুথ ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে রানার্স আপ হয়েছে আবাহনী। ৯ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট তাদের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat