×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৯
  • ৬৫ বার পঠিত
টেক্সাসের বৈরী আবহাওয়ায় গতকাল বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের প্রস্তুতি ম্যাচ বাতিল হয়ে গিয়েছে। নাজমুল হোসেন শান্তরা গা গরমের ম্যাচে মাঠে নামতে না পারলেও বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপের দুই সঙ্গী শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস ঠিকই গা গরম করে নিয়েছে। ফ্লোরিডায় সে অনুশীলন ম্যাচে লঙ্কানদের ২০ রানে হারিয়েছে ডাচরা।

বিশ্বকাপের চতুর্থ অনুশীলন ম্যাচে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮১ রান করে নেদারল্যান্ডস। রান তাড়ায় ইনিংসের ১৮.৩ ওভারে ১৬১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। একপেশে ম্যাচে ওয়ানিন্দু হাসারাঙ্গাদের হারিয়ে যেন শান্তদের অঘোষিত সতর্কবার্তা দিয়ে রাখল নেদারল্যান্ডস।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। শক্তি-সামর্থ্যের বিচারে শান্ত-সাকিবদের জন্য তুলনামূলক সহজ প্রতিপক্ষ নেদারল্যান্ডস-নেপাল। কিন্তু এ ম্যাচ দুটিও যে সহজ হবে না, গতকালের ম্যাচটি যেন সে বার্তাই দিল।

এর আগে মার্চে তিন বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ২-১ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা। সেই লঙ্কানদের গতকাল পাত্তাই দেয়নি আইসিসি র‍্যাঙ্কিংয়ে হাসারাঙ্গাদের চেয়ে ৭ ধাপ পেছনে নেদারল্যান্ডস।

গতকাল ফ্লোরিডায় টস জিতে আগে নেদারল্যান্ডসকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান হাসারাঙ্গা। ব্যাটিংয়ে নেমে টপ অর্ডারদের দুর্দান্ত পারফরম্যান্সে বড় সংগ্রহ পায় ডাচরা। রান তাড়ায় নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। মাত্র ৩০ রানেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। নেদারল্যান্ডসের জয় তখন সময়ের ব্যাপার বলে মনে হচ্ছিল।

তবে হাসারাঙ্গা ও শানাকার প্রতি আক্রমণে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। হাসারাঙ্গা ১৫ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হলেও শানাকার শেষ পর্যন্ত ৩৫ রানে অপরাজিত থাকেন। তবে অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় এ দুজনের ইনিংস কেবল লঙ্কানদের পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat