×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২৬
  • ৫০ বার পঠিত
ভারতে খুন হওয়া সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ খুঁজে পাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ। এমপি আনারের মরদেহের কিছুটা হলেও উদ্ধার করা হবে বলে জানান তিনি।

রোববার (২৬ মে) কলকাতায় পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হারুন অর রশিদ এসব কথা বলেন।

আনার হত্যার ঘটনায় এখনও আলোচনায় তার খণ্ডিত মরদেহ ও যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়া মূলহোতা আখতারুজ্জামান শাহীন। হত্যার এ মাস্টারমাইন্ড যুক্তরাষ্ট্রে পালিয়ে গেছেন বলে ধারণা করছে ডিবি।
 
এমন অবস্থায় ঘটনাস্থল সরেজমিনে দেখতে কলকাতায় গেল ডিএমপির ডিবি প্রধান হারুণ অর রশিদের নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল। নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেই সাংবাদিকের মুখোমুখি হন ডিবি প্রধান।
  
হত্যাকাণ্ডের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, 
আমরা মাত্র পশ্চিমবঙ্গে নামলাম। আনোয়ারুল আজিম আনার আমাদের একজন সংসদ সদস্যকে করে এ দেশের মাটিতেই কোথাও ফেলে দেয়া হয়েছে।
 
তবে মরদেহ খুঁজে পাওয়ার ব্যাপারে আসা প্রকাশ করে হারুন অর রশিদ বলেন, ‘পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা বাহিনী, সিআইডি অনেক কাজ করছে, অনেকদূর এগিয়েছে। আমরা আশা করি, খুব দ্রুত তথ্য পেয়ে যাবেন।’
 
ডিবির এ কর্মকর্তা আরও জানান, ভারতে গ্রেফতার জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনাস্থল পরিদর্শন ও তদন্তে পাওয়া তথ্য বিনিময় করবে দুই দেশের নিরাপত্তা বাহিনী। তাকে ফিরিয়ে আনতে কলকাতা পুলিশের মাধ্যমে ইন্টারপোলের সহায়তা চাওয়া হতে পারে।
  
গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতা যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। গণমাধ্যমের খবর অনুযায়ী, ১৩ মে তিনি খুন হন। ২২ মে কলকাতার নিউ টাউনের একটি অ্যাপার্টমেন্টে হত্যার আলামত পাওয়া যায়। খণ্ডিত লাশ উদ্ধারে গত চারদিন ধরে অভিযান চালাচ্ছে স্থানীয় পুলিশ। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat