×
  • প্রকাশিত : ২০২৪-০৫-২০
  • ৫৫ বার পঠিত
চলচ্চিত্র শিল্পী সমিতির পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের রিটে মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালন স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত শিল্পী সমিতির এবারের নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন।

গত বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় আদালতে রিট আবেদন করেন। এর ভিত্তিতে আজ সোমবার ( ২০ মে) হাইকোর্ট এই নির্দেশ দেন।

নিপুণের করা রিটে মিশা-ডিপজল নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞাসহ নির্বাচনের অনিয়ম তদন্তের দাবি করা হয়; যা আদালতে আজ মঞ্জুর হয়।
 
এদিকে রোববার (১৯ মে) নিপুণের আইনজীবী ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক আদালতে দাবি করেন, শিল্পী সমিতির নির্বাচনে অবৈধ টাকার খেলা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে রিট শুনানির তারিখ পেছায় আদালত।
 
এরপরই আজ শুনানিতে নিপুণের আইনজীবী আদালতে আরও দাবি করেন, তার প্রার্থী নিপুণ সামান্য ভোটের ব্যবধানে হেরে যান। আর হেরে যাওয়ার পেছনে রয়েছে ভোটারদের টাকার প্রলোভন দেখানো।
  
এ কাজের জন্য মনোয়ার হোসেন ডিপজলকে দায়ী করেন নিপুণের আইনজীবী একইসঙ্গে অভিযোগ করেন, ফাইট ডিরেক্টর আরমান ভোটারদের বাড়ি বাড়ি টাকার প্রলোভন দেখানোর কাজটি দেখিয়েছেন। শুধু টাকার প্রলোভনই নয়, সাভারের মধুমতি রিসোর্টে ভোটারদের দাওয়াত দিয়ে টাকা দেন তারা।
 
এমন অভিযোগ পাওয়ার পর আদালত ডিপজলের দায়িত্ব পালন স্থগিতের  নির্দেশ দেন।
 
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। ২০ এপ্রিল সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হয়।
  
এ নির্বাচনে সভাপতি পদে ১৭০ ভোট পাওয়া মাহমুদ কলিকে হারিয়ে ২৬৫ ভোট পাওয়া মিশা সওদাগর নির্বাচিত হন। অপরদিকে সম্পাদক পদে ২২৫ ভোট পাওয়া ডিপজলের কাছে নিপুণ আক্তার ২০৯ ভোট পেয়ে হেরে যান।
 
ভোটের ফল প্রকাশের পর হার মেনে নিয়ে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের মালা দিয়ে স্বাগত জানাতে দেখা যায় অভিনেত্রীকে। তবে এক মাস না পেরোতেই এ কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন নিপুণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat