×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১৯
  • ৬০ বার পঠিত
অবৈধ ক্ষমতা ধরে রাখতে সরকার সরকার নানা কায়দায় বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১৯ মে) পল্টন থানার একটি মামলায় বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। ৭ জানুয়ারি ডামি নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী শাসকগোষ্ঠী অবৈধ ক্ষমতা ধরে রাখতে দেশব্যাপী প্রতিদিনই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নানা কায়দায় অবর্ণনীয় নির্যাতন-নিপীড়ণ শুরু করেছে। আর এধরণের অপকর্মের একমাত্র উদ্দেশ্যই হচ্ছে-দেশের বিরোধী দলগুলো যেন দখলদার সরকারের স্বৈরাচারী আচরণের সমালোচনা করতে না পারে। মিথ্যা মামলায় বিএনপি নেতাকর্মীদেরকে জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করা যেন ফ্যাসিষ্ট আওয়ামী সরকারের প্রধান কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্র্রেরণ সেই কর্মসূচিরই নিরবচ্ছিন্ন অংশ। এ ধরণের অমানবিক ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

অপর এক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর জামিন নামঞ্জুর ও কারাগারে প্রেরণের মধ্য দিয়ে ডামি আওয়ামী অবৈধ সরকার দেশে ভয়াবহ দুঃশাসনের আরও একটি ঘৃন্য দৃষ্টান্ত স্থাপন করলো। তারা বলেন, সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। তাই জনসমর্থনহীন এই ফ্যাসিষ্ট ও দখলদার সরকার হিতাহিত-বিবেচনাহীন হয়ে পড়েছে। বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো দুঃশাসনকে টিকিয়ে রাখারই ইঙ্গিতবহ।

নেতৃদ্বয় বিবৃতিতে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat