×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১১
  • ৪৬ বার পঠিত
ভোগান্তি কমাতে পেনশন প্রত্যাশীদের সবুজ ও লাল বই রাখা হবে না। সব অটোমেশন করে পেনশনভোগীদের একটি কার্ড দেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মো. নূরুল ইসলাম।
শনিবার (১১ মে) রাজধানীর কাকরাইল অডিট ভবনে বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয়ের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং দেশব্যাপী তিন দিনের (১২ থেকে ১৪ মে) বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন তিনি।

অনুষ্ঠানে নূরুল ইসলাম বলেন, ‘পেনশনের সেবা প্রত্যাশীদের সবুজ ও লাল বই থাকবে না। সব অটোমেশন করে একটি কার্ড দেয়া হবে তাদের জন্য।’ তাছাড়া স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে জনবান্ধব আর্থিক ব্যবস্থাপনার পরিবেশ সৃষ্টিতে সিএজি কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এছাড়া আরও ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ ও অর্থ সচিব ড. মো. খায়রুজ্জামান মজুমদার।
  
অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ সব খাতেই এখন সমৃদ্ধ বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে স্মার্ট ইকোনমি ও স্মার্ট গভর্নেন্স প্রতিষ্ঠা করার যুগান্তকারী পদক্ষেপ নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী।
 
বিশেষ অতিথির বক্তব্যে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সরকারের অর্থ ব্যয়ের স্বচ্ছতা আনতে কাজ করে যাচ্ছে সিএজি। বিভিন্ন খাতে সরকারের অর্থব্যয় সঠিকভাবে করা হয় কিনা, তা সততার সঙ্গে জাতীয় সংসদকে জানানোর দায়িত্ব পালন করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সব ধরনের পেনশনের কার্যক্রম শতভাগ অনলাইনভিত্তিক করার মাধ্যমে ‘ওয়ান স্টপ সার্ভিস’ দিচ্ছে সিএজি বিভাগ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat