×
  • প্রকাশিত : ২০২৪-০৫-১১
  • ৬৬ বার পঠিত
এই মুহূর্তে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে আয়ারল্যান্ড। এরপর স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ শেষে আইরিশরা অংশ নেবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। যদিও মন ভালো নেই আইরিশ ক্রিকেটারদের! বোর্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছেন ক্রিকেটাররা।

বিষয়টির কোনো সমাধান না হলে বিশ্বকাপেও বোর্ডের সঙ্গে চুক্তি ছাড়াই খেলতে যাবেন আয়ারল্যান্ড ক্রিকেটাররা।

আইরিশ ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি অনেক দিনের। সম্প্রতি আইসিসি আইরিশ ক্রিকেটে তহবিলের পরিমাণ বাড়িয়েছে। ফলে খেলোয়াড়দের বেতন-ভাতা বাড়ানোর দাবি আরো জোরালো হয়।
তবে ঝামেলা তৈরি হয় আগের নিয়মে বোর্ডের নতুন চুক্তি করতে চাওয়ায়।

এক্ষেত্রে আইরিশ ক্রিকেট বোর্ডের যুক্তি, আর্থিক টানাপোড়নের কারণে অনেক সিরিজ বাতিল হয়েছে। আবার নিরপেক্ষ ভেন্যুতে হোম সিরিজ আয়োজন করতে গিয়ে বাড়তি খরচ গুনতে হচ্ছে।
সমস্যার সমাধানে বোর্ডের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে আইরিশ ক্রিকেটারদের সংগঠন। দ্য আইরিশ টাইমস জানিয়েছে, আইসিসির কাছ থেকে আইরিশ বোর্ডের অনুদান বেড়ে যাওয়ার কারণেই ক্রিকেটাররা পারিশ্রমিক বৃদ্ধির দাবিতে অনড়।

এই অচলাবস্থার মধ্যে গতরাতে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে আয়ারল্যান্ড। বিশ্বকাপের আগে এই জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাসের সঞ্চার করবে আইরিশদের মধ্যে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat