×
  • প্রকাশিত : ২০২৪-০৫-০৫
  • ৪৩ বার পঠিত
বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সেন্টার ফর গ্লোবাল হেলথ রিসার্চের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে আইএফআইসি ব্যাংক। ‘কান্ট্রি চেঞ্জিং ডায়াবেটিস ও মোবাইল ডায়াবেটিস সেবা’ প্রকল্পের মাধ্যমে ডায়াবেটিস ও এর জটিলতা হ্রাস বিষয়ক নাগরিক সচেতনতা তৈরির লক্ষ্যে এ স্মারক সই হয়।

আজ রবিবার (৫ মে) ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের শহীদ মেজর সালেক চৌধুরী বীর উত্তম সভাকক্ষে সমঝোতা স্মারকে সই অনুষ্ঠিত হয়। স্মারকে সই করেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতি যৌথভাবে কান্ট্রি চেঞ্জিং ডায়াবেটিস ও মোবাইল ডায়াবেটিস সেবা নামে প্রকল্পটি গ্রহণ করেছে। আইএফআইসি ব্যাংক এই প্রকল্পটির বাস্তবায়নে আর্থিকভাবে সহযোগিতা করছে। প্রকল্পটির মুখ্য উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে– মোবাইল ডায়াবেটিস সেন্টার সেবা, দেশের ১০ জেলায় ডিজিটাল অ্যাপের মাধ্যমে ১০-১৫ লাখ মানুষের ঝুঁকি নির্ণয়, গ্লুকোমিটারের মাধ্যমে এক লাখ মানুষের ডায়াবেটিস শনাক্ত করা, ৪ হাজার ডায়াবেটিক রোগীকে বিনামূল্যে শারীরিক চেকআপ, ল্যাব টেস্ট ও চিকিৎসা দেওয়া এবং প্রাপ্ত তথ্যের ওপর ভিত্তি করে দেশে প্রথম ডায়াবেটিস ম্যাপিং তৈরি করা।

অনুষ্ঠানে আরো ছিলেন– আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন এবং প্রকল্পটির পরিচালক ডা. বিশ্বজিত ভৌমিক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat