×
  • প্রকাশিত : ২০২২-০৮-০২
  • ৫৯ বার পঠিত
কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে খেলছিলেন ডিয়েন্ড্রা ডটিন। ওয়েস্ট ইন্ডিজের এই নারী ক্রিকেটার বার্মিংহামে খেলছেন নিজের দেশ বার্বাডোজের হয়ে। ক্রিকেটে ‘ওয়েস্ট ইন্ডিজ’ নাম নিয়ে খেললেও অন্যান্য খেলার মতো কমনওয়েলথ গেমসে ক্যারিবীয় দ্বীপগুলো স্বনামে অংশ নিয়ে থাকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বার্বাডোজ হেরেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে। 

এর পরপরই ওয়েস্ট ইন্ডিজ দলের পরিবেশ খারাপ, এমন অভিযোগ তুলে বিদায় বলেছেন ডটিন। আপাতত ওয়েস্ট ইন্ডিজ দল থেকেই অবসর নিয়েছেন তিনি। অন্য কোনো দল থেকে তাঁর অবসর কার্যকর হবে কি না, সেটি নিশ্চিত করেননি তিনি। তিনি অবশ্য পরিষ্কার করেছেন, ঘরোয়া ক্রিকেটে তিনি খেলবেন। এমনকি বিদেশের লিগেও সুযোগ পেলে তিনি যাবেন।

অবসরের কারণ হিসেবে ডটিন অবশ্য ওয়েস্ট ইন্ডিজ দলের পরিবেশের কথাই বলেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ডটিন বলেছেন, ‘আমার ক্রিকেট ক্যারিয়ারে অনেক বাধাবিপত্তি এসেছে। ১৪ বছর ধরে আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলছি। আমি সব সময়ই বাধাগুলোকে অতিক্রম করে এসেছি। কিন্তু বর্তমানে দলের পরিবেশ এমন নয় যে আমি আবেগ নিয়ে খেলতে পারি। আমি দুঃখের সঙ্গে বলতে চাই, আমি এই দলে খেলার মতো আর উপযোগী নই।’ 

৩১ বছর বয়সে অবসর নেওয়াটা বেশ বিস্ময়করই। তবে অস্ট্রেলিয়া-বার্বাডোজ ম্যাচে ভালো-মন্দ মেলানো পারফরম্যান্স ছিল তাঁর। ব্যাট হাতে ৮ বলে ২২ করেছিলেন। কিন্তু বোলিং করতে এসে দেন ১ ওভারে ২৫!

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ডটিনের। খেলেছেন ১৪৩টি ওয়ানডে, ১২৬টি টি-টোয়েন্টি। ওয়ানডেতে তাঁর রান ৩৭২৭, টি-টোয়েন্টিতে ২৬৯৭। দুই সংস্করণে উইকেট পেয়েছেন যথাক্রমে ৭২ ও ৬২টি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম শতকের রেকর্ডটিও তাঁর (৩৮) বল। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সে রেকর্ড গড়েছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat