×
  • প্রকাশিত : ২০২২-০৬-২৭
  • ৫৩ বার পঠিত
ভারতের জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক ‘তারক মেহতা কা উল্টা চশমা’। এই ধারাবাহিকটি এত জনপ্রিয় হয়েছে যে নিজেদের ছবির প্রচারের জন্য শাহরুখ, সালমান থেকে শুরু করে বলিউডের অনেক তারকাই উপস্থিত হয়েছেন এই ধারাবাহিকের নানা পর্বে। ২০০৮ সালে শুরু হওয়া ‘তারক মেহতা কা উল্টা চশমা’ নাটকের প্রায় তিন হাজার পাঁচ শ পর্ব এখন পর্যন্ত প্রচারিত হয়েছে। এবার এই ধারাবাহিকের প্রযোজনা সংস্থার বিরুদ্ধে নাটকটির অভিনেত্রী নেহা মেহতাকে পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ উঠেছে।

‘তারক মেহেতা কা উল্টা চশমা’ ধারাবাহিকের অঞ্জলি ভাবির চরিত্রে অভিনয় করে আসছেন নেহা মেহতা। ১২ বছর ধরে এই চরিত্রে কাজ করার পর প্রায় ২ বছর আগে সেই চুক্তি থেকে বেরিয়ে এসেছিলেন তিনি। তবে শেষ ছয় মাসের টাকা পাননি বলে দাবি করেন তিনি। নিজের পারিশ্রমিক না পেয়ে ভারতীয় এক সংবাদমাধ্যমকে নেহা বলেন, ‘১২ বছর অভিনয়ের পর শেষ ছয় মাসের টাকা বকেয়া আছে। আমি শো ছেড়ে দেওয়ার পরও তারা এই টাকা পরিশোধ করেনি। আমি কোনো রকম অভিযোগ আনতে চাইনি। আমি সম্মানের সঙ্গে জীবন যাপন করি, শুধু এটুকুই চাই যেন সব পারিশ্রমিক পেয়ে যাই। অনেকবার তাদের ফোন করেও লাভ হয়নি। নিজের কষ্টের রোজগার ফেরত পেলেই খুশি হব।’

তাঁর দাবির পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া জানিয়ে প্রোডাকশন হাউসের পক্ষ থেকে একটি অফিশিয়াল বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে তারা জানায়, আমরা আমাদের অভিনেতাদের আমাদের পরিবার হিসেবে বিবেচনা করি। আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য আমরা একাধিকবার নেহা মেহতার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছি। তিনি দুই বছর থেকে আমাদের সঙ্গে সব ধরনের যোগাযোগের প্রতিক্রিয়াও বন্ধ করে দিয়েছেন। তিনি আমাদের সঙ্গে দেখা না করেই শো ছেড়ে চলে গেছেন। তা ছাড়া অফিশিয়াল কিছু নিয়ম রয়েছে। দুর্ভাগ্যবশত শেষ চুক্তিতে নেহা মেহতা স্বাক্ষর করতে রাজি নয়। কোম্পানির নীতি অনুযায়ী স্বাক্ষর ছাড়া এ বিষয়টি সম্পূর্ণ এবং চূড়ান্ত নিষ্পত্তি করতে পারি না। আমরা আশা করি যে তিনি নির্মাতাদের সম্পর্কে মিথ্যা অভিযোগ করার পরিবর্তে যারা তাকে ১২ বছরের ক্যারিয়ার দিয়েছে, তাদের ই-মেইলের উত্তর দেবে।

এ প্রসঙ্গে নেহা বলেন, ‘আনুষ্ঠানিকভাবে বেশ কিছু চুক্তি সম্পূর্ণ করার জন্য অনেকবার চেষ্টা করেছে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে। তবে আমি কোনো রকম প্রস্থান চুক্তি স্বাক্ষর করতে রাজি নই।’

ভারতীয় টেলিভিশন চ্যানেলগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় কমেডি শো ‘তারেক মেহতা কা উল্টা চশমা’। মুম্বাইয়ের গোকুলধাম নামে এক অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের দৈনন্দিন সব মজার কাহিনি নিয়ে এই ধারাবাহিক। কমেডি এই ধারাবাহিকের প্রধান দুই চরিত্র গুজরাটের ‘জ্যাঠালাল’ ও তাঁর স্ত্রী ‘দয়া’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat