×
  • প্রকাশিত : ২০২২-০৭-২৯
  • ৪০ বার পঠিত
ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যায় দূতাবাস প্রাঙ্গণে একটি বিশেষ আলোচনা সভা ও উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত এম.আল্লামা সিদ্দীকী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদারসহ আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং ডেনমার্ক প্রবাসী বিশিষ্ট বাংলাদেশী, রাজনীতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।             

আলোচনায় অন্যান্য বক্তাদের মধ্যে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, ই-পাসপোর্ট মাননীয় প্রধানমন্ত্রীর তরফ হতে দেশবাসীর জন্য উপহার।

বিশ্বে বাংলাদেশ যেন উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠা পায় সরকার সে লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত ই-পাসপোর্ট। দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশ ই-পাসপোর্ট কার্যক্রম চালু করেছে। এর মাধ্যমে বাংলাদেশী নাগরিকদের দেশে প্রবেশ ও বহির্গমনের ক্ষেত্রে ঝামেলামুক্ত চলাচল নিশ্চিত হবে এবং সহজ ইমিগ্রেশনের মাধ্যমে বিমানবন্দরে ই-গেটের সর্বাধিক সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে।  
তিনি এই মহতী উদ্দ্যোগে পাশে থাকার জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সব মহলকে ধন্যবাদ জানান। পরিশেষে রাষ্ট্রদূত সকল প্রবাসী বাংলাদেশীদের নিয়ে ডেনমার্কে বাংলাদেশী ই-পাসপোর্ট কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষে দূতাবাসে বিপুল পরিমাণ প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে দূতাবাস প্রাঙ্গণ এক আনন্দঘন বাংলাদেশীদের মিলনমেলায় পরিণত হয়। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat