×
  • প্রকাশিত : ২০২২-০৭-২০
  • ৭৩ বার পঠিত
এডিস মশার প্রজননস্থল ধ্বংস এবং ডেঙ্গু রোগের বিস্তার রোধে পরিচালিত কার্যক্রম তদারকি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আজ বুধবার (২০ জুলাই) দুপুরে নিউ মার্কেট-গাউসিয়া ফুট ওভারব্রিজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ব্যারিস্টার শেখ তাপস এ তথ্য জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, এডিস মশার প্রজনন এবং বিস্তারের এটা ভরা মৌসুম। এ জন্য অগ্রিমভাবে আমরা নিয়ন্ত্রণ কক্ষ খুলেছি এবং নিয়ন্ত্রণ কক্ষ থেকে আমরা সরেজমিনে সরাসরি এটাকে তদারকি করছি।

যে জায়গায় আমরা তথ্য (এডিস মশার প্রজননস্থল সম্পর্কে) পাচ্ছি, (ডেঙ্গু) রোগীর ঠিকানা পাচ্ছি- সেসব জায়গায় গিয়ে আমরা প্রথমে উৎসস্থলগুলো ধ্বংস করছি। সেখানে সকালে লার্ভিসাইডিং করছি এবং বিকেলে পুরো ৩০০ গজ এলাকা নিয়ে আমরা ফগিং করে দিচ্ছি, যাতে করে আমরা এডিস মশার বিস্তার প্রতিরোধ করতে পারি।  
গতবারের তুলনায় এ বছর ডেঙ্গু রোগীর সংখ্যা অর্ধেকের চেয়েও কম উল্লেখ করে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আপনারা জেনে খুশি হবেন যে গত বছরের এই সময় যেই (যত) সংখ্যক ডেঙ্গু রোগী পাওয়া গিয়েছিল, এবার তার অর্ধেকেরও নিচে ডেঙ্গু রোগী পাওয়া যাচ্ছে। সুতরাং এডিস মশা নিয়ন্ত্রণে প্রতিটি ওয়ার্ডে আমাদের দিনব্যাপী কার্যক্রমের সুফল পাওয়া আরম্ভ করেছি। এখন পর্যন্ত আমরা এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। ’

এর আগে শেখ তাপস শেখ হাসিনা বার্ন ইউনিট সংলগ্ন রাস্তা পরিদর্শন, বকশীবাজার জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন, যাত্রাবাড়ী কাঁচাবাজার আড়ৎ পরিদর্শন করেন। যাত্রাবাড়ী কাঁচাবাজার আড়ৎ পরিদর্শনে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat