×
  • প্রকাশিত : ২০২২-০৭-২০
  • ৩৯ বার পঠিত
দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সঙ্গে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর চলমান প্রকল্প নিয়ে আজ মঙ্গলবার অনুষ্ঠিত এক সমন্বয় সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর এ আহ্বান জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়িত হচ্ছে না। এতে প্রকল্পের সময় বৃদ্ধির সঙ্গে সঙ্গে ব্যয়ও বৃদ্ধি পাচ্ছে।

উন্নয়নের সুফল নিশ্চিত করতে এসব প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাগিদ দেন তিনি।
অধ্যাপক আলমগীর সারাদেশে বিদুৎ ঘাটতি মোকাবেলায় সরকারের নেওয়া নির্দেশনা মোতাবেক সব বিশ্ববিদ্যালয়গুলোকে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। এ সময় তিনি অপ্রয়োজনে লাইট, ফ্যান ও এসি ব্যবহার থেকে বিরত থাকার অনুরোধ করেন। এ ছাড়া দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি বিষয়ে গবেষণা পরিচালনার জন্য আহ্বান জানান তিনি।

সভায় কমিশনের সচিব ড. ফেরদৌস জামান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, কোয়ালিটি অ্যাসিউরেন্স বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. দূর্গা রানী সরকার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat