×
  • প্রকাশিত : ২০২২-০৭-০২
  • ৩৩৮ বার পঠিত
নানা ঘটনায় আলোচিত ছিল গত ছয় মাসের বিনোদন অঙ্গন। তারকার বিয়ে, তারকাদের মা-বাবা হওয়ার খবর যেমন ছিল, তেমনি নতুন কাজের খবরও ভক্তদের মধ্যে আনন্দ দিয়েছে। দুই বছর পর এবার ঈদে প্রেক্ষাগৃহে দর্শক ফেরাটাও ছিল ইতিবাচক। এ ছাড়া চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে পরস্পরবিরোধী বক্তব্যে মুখর ছিল ঢালিউড। একনজরে গত ছয় মাসের উল্লেখ করা ঘটনার দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক

মিমের বিয়ে
প্রেমের খবর শোনা গেলেও মিমের বিয়ে কবে, এ নিয়ে ছিল জল্পনাকল্পনা। বছরের শুরুতে তাই বিয়ের খবরটি বিনোদন অঙ্গনের সবার জন্য সুখবর হয়ে আসে। মডেল ও অভিনয়শিল্পী মিমের বিয়ের খবরটি আচমকা ভক্তকুলের মনে নাড়া দেয়। একেবারে ঘরোয়া আয়োজনে গত ৪ জানুয়ারি ঢাকার একটি পাঁচতারকা হোটেলে বিয়ের কাজ সেরে নেন তিনি। ব্যাংকার সনি পোদ্দারের সঙ্গে প্রেমের সম্পর্ক থেকে দুই পরিবার একটা সময় বিয়ের সিদ্ধান্ত নেয়। মিম ও সনির বিয়েতে দুই পরিবারের কাছের লোকজনই উপস্থিত ছিলেন।  

ফারুকী-তিশা বাবা-মা
মিমের বিয়ের ঠিক পরদিন গত ৫ জানুয়ারি সন্ধ্যায় খবর রটে, বাবা-মা হয়েছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা। ফারুকী ও তিশার ঘরে ইলহাম নামের কন্যাসন্তানের জন্মের খবরে বিনোদন অঙ্গনের সবার মধ্যে আনন্দের বন্যা বইতে থাকে। তারকা দম্পতির ভক্তরাও খুশি হন। ইলহামকে নিয়ে ফারুকী-তিশা কান চলচ্চিত্র উৎসবও ঘুরে এসেছেন। ভালোবেসে ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিশা ও ফারুকী। একদিন সাহস করে তিশার বাসায় বিয়ের প্রস্তাব পাঠান ফারুকী। এরপর তাঁদের বিয়ে হয়।

পরীমনির মা হওয়ার খবর
ছবির কাজের ফাঁকে মামলার কারণে আদালতে হাজিরা দেওয়া নিয়ে পরীমনি যখন একের পর এক খবরের শিরোনাম, ঠিক তখনই মা হওয়ার খবরটি সামনে আসে। গত ১০ জানুয়ারি দুপুরে পরীমনি বলেছিলেন, ‘আমাদের বিয়ের চার মাস হতে চলেছে। সপ্তাহ তিনেক আগে আমরা জানতে পারি যে আমি মা হতে যাচ্ছি।

এ খবর শোনার পর যেদিন হাসপাতাল থেকে বের হয়েছি, মনে হচ্ছিল, আমি উড়ছি। বিশাল পাখা হয়ে গেছে আমার। আমি পৃথিবীর সবচেয়ে পাওয়ারফুল ওম্যান। অনেক শক্তি আমার।’ আচমকা পরীমনির মা হওয়ার খবর শুনে অনেকে নাকি বিশ্বাসও করতে পারেননি। তবে পরীমনি জানিয়েছিলেন, সময় হলে সবাই অবশ্যই জানবেন। গিয়াস উদ্দিন সেলিমের ছবি ‘গুনিন’-এর সেটে তাঁদের পরিচয় ও প্রেম। শুটিং করতে গিয়ে এক অন্য রকম রাজকে আবিষ্কার করেন তিনি। তারপর তাঁদের প্রেম গড়ায় পরিণয়ে।

গত জানুয়ারির শেষ সপ্তাহে চলচ্চিত্রশিল্পীদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচন বিনোদন অঙ্গনের মধ্যে সীমাবদ্ধ থাকেনি; দেশ-বিদেশের বাঙালিদের কাছেও আলোচনার বড় কারণ হয়ে দেখা দেয়। নির্বাচনী প্রচারে এসে রিয়াজের কান্না ছাড়াও চলচ্চিত্রশিল্পীদের মধ্যে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে। পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যরা নানা বিবাদে জড়ান। স্বস্তি-অস্বস্তির এই নির্বাচন শেষে পাঁচ মাস পেরিয়ে গেলেও নিপুণ আর জায়েদ খানের সাধারণ সম্পাদকের পদটি এখনো অমীমাংসিত রয়েছে। আদালতে এখনো বিচারাধীন। 

অভিনয়শিল্পী সংঘের নির্বাচন
অভিনয়শিল্পী সংঘের নির্বাচন উপলক্ষে গত ২৮ জানুয়ারি শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বসেছিল তারার মেলা। উৎসবমুখর হয়ে উঠেছিল সেখানকার পরিবেশ। শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে ৭৫২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬৪৪ জন। নির্বাচনে প্রার্থী হিসেবে ২১ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৮ অভিনয়শিল্পী। এবার সভাপতি পদে জয়ী হয়েছেন আহসান হাবিব নাসিম আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রওনক হাসান।

প্রেক্ষাগৃহে দর্শক ফেরা
করোনার প্রকোপ কমে আসায় বছরের শুরুতে তারকা শিল্পীদের ছবি মুক্তি পেতে শুরু করে। অপু বিশ্বাস, বাপ্পী, পরীমনি, শরীফুল রাজ, জিয়াউল রোশান, ইমনেরা মতো তারকারা এ তালিকায় ছিলেন।

ছবি মুক্তিতে গত মে মাসে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যুক্ত হয় শাকিব খানের নাম। এই তারকার দুটি ছবি ঈদে মুক্তিতে দর্শকদের মধ্যে উন্মাদনা সৃষ্টি হয়। একই সময়ে মুক্তি পায় সিয়ামের সিনেমাও। ‘গলুই’ ও ‘শান’ মুক্তিতে প্রেক্ষাগৃহে দর্শকদের ভিড় ছিল লক্ষ করার মতো। দীর্ঘদিন ধরে ছবি দেখা থেকে বিরত থাকা দর্শকেরাও এ দুই ছবির মাধ্যমে সিনেমা হলে ফিরে আসতে শুরু করেন বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিরা। প্রেক্ষাগৃহের মালিকদের মতেও দুই বছর পর এটি ছিল কিছুটা স্বস্তির ঈদ। ছয় মাসে গত বছরের তুলনায় ছবি মুক্তির সংখ্যাও আনুপাতিক হারে বেশি। এসব ছবির বেশির ভাগ ব্যবসায়িকভাবে সফলতাও লাভ করে।

জেমস
গত এক যুগে হাতে গোনা কয়েকটি চলচ্চিত্রের গানে জেমসকে পাওয়া গেলেও পাওয়া যায়নি কোনো অডিওর গানে। এই না পাওয়াটা দিন, মাস ও বছরের হিসাবে ১২ বছরের বেশি। নতুন কোনো অ্যালবাম, নতুন কোনো অডিও গান—কোথাও ছিলেন না বাংলাদেশি ব্যান্ডসংগীতের জনপ্রিয় শিল্পী জেমস। এ বছরের মে মাসে তিনি ফিরছেন। গানে গানে সবাইকে ‘আই লাভ ইউ’ বলেছেন। 

জেমসের মুখে ‘আই লাভ ইউ’ শুনতে শ্রোতাদের অপেক্ষা করতে হয় চাঁদরাত পর্যন্ত। পবিত্র ঈদুল ফিতরের আগে আচমকা খবর প্রকাশিত হয়, জেমস নতুন গান প্রকাশ করছেন। এ গান প্রকাশের খবরে ভক্তদের মধ্যে অন্য রকম এক উন্মাদনা সৃষ্টি হয়। ‘আই লাভ ইউ’ শিরোনামের এ গানের কথা যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু শিকদার। গাওয়ার পাশাপাশি সুর ও সংগীত পরিচালনা জেমসের।

মৌসুমী-কাণ্ড
গত জুন মাসের প্রথম সপ্তাহ ঢিমেতালে চললেও দ্বিতীয় সপ্তাহে ঢালিউড আবার চাঙা হয়। তবে নতুন কোনো চলচ্চিত্রের মুক্তি কিংবা ব্যবসায়িক সফলতার কারণে নয়। গত ১২ জুন হঠাৎ খবর রটে, চলচ্চিত্রের খল অভিনেতা ডিপজলের ছেলের বিয়ের অনুষ্ঠানে চিত্রনায়ক ওমর সানীকে পিস্তল দিয়ে গুলি করার হুমকি দিয়েছেন জায়েদ খান। মৌসুমীর সঙ্গে খারাপ আচরণের কারণেই নাকি জায়েদ খানকে বিয়ের অনুষ্ঠানে থাপ্পড় মারেন ওমর সানী। 

এতে ক্ষিপ্ত হয়ে জায়েদ খান নাকি গুলি করার হুমকি দিয়েছেন। দুজনের পাল্টাপাল্টি অভিযোগে চলচ্চিত্রপাড়া উত্তপ্ত হয়। চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত আকারে অভিযোগ পর্যন্ত দেন ওমর সানী। পরস্পরবিরোধী অভিযোগের একটা পর্যায়ে মুখ খোলেন মৌসুমী। অডিও বার্তায় তিনি জায়েদ খানের বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। এরপর অবশ্য ওমর সানী ও মৌসুমী ছেলে ফারদীন বিষয়টি সুরাহা করতে এগিয়ে আসেন। ফারদীন জানান, তাঁর বাবার অভিযোগ সত্য।

বন্যার্তদের পাশে তারকারা

সিলেট ও সুনামগঞ্জের ভয়াবহ বন্যায় কষ্ট পাওয়া মানুষের দুঃখ স্পর্শ করেছে দেশের নাটক, চলচ্চিত্র ও সংগীতজগতের তারকাদের। সবাই যাঁর যাঁর অবস্থান থেকে সাহায্য করলেও তরুণ গায়ক তাশরীফের উদ্যোগ ছিল চোখে পড়ার মতো। বানভাসি মানুষের জন্য ফেসবুকে সাহায্যের আবেদন করলে এক দিনে কোটি টাকার বেশি তহবিল গঠিত হয়। তাশরীফের এ উদ্যোগকে বিনোদন অঙ্গনের সবাই বেশ প্রশংসা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat