×
  • প্রকাশিত : ২০২২-০৬-২০
  • ৩৯ বার পঠিত
আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্লক চেইন টেকনোলজি প্রয়োগ ও ই-ভোটিং পদ্ধতি চালুর প্রস্তাব দিয়েছে জাকের পার্টি। একইসঙ্গে সব ভোটকেন্দ্র সিসি টিভির আওতায় আনার পরামর্শ দিয়েছে দলটি। রবিবার (১৯ জুন) বিকালে নির্বাচন কমিশনের আহ্বানে আয়োজিত মতবিনিময় সভায় এ প্রস্তাব জানান জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শামীম হায়দার।  

সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাকের পার্টির পক্ষ থেকে বলা হয়, নির্বাচনে বিজয়ী হলে বলা হয়, নির্বাচন নিরপেক্ষ হয়েছে।

অপরদিকে পরাজিত দল বলে নিরপেক্ষ হয়নি। তখন নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে বিতর্ক শুরু হয়। যা কোনোভাবেই কাম্য নয়।  
জাকের পার্টির পক্ষ থেকে আরো বলা হয়, এ ধরনের বিতর্কের অবসান ঘটাতে আধুনিক প্রযুক্তির প্রয়োগ সময়ের দাবি। এক্ষেত্রে ব্লক চেইন টেকনোলজি সর্বাধুনিক ও আনহ্যাকেবল প্রযুক্তি। এর ব্যাবহার নির্বাচন কমিশনকে বিতর্কের উর্ধ্বে রাখবে বলে আশা প্রকাশ করে দলটি।  

অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারে পাশাপাশি ঘরে বসে ভোট দেওয়ার নিরাপদ ও সহজ সুযোগ নিশ্চিতে ই-ভোটিং ব্যাবস্থাও প্রবর্তনের দাবি জানানো জাকের পার্টির পক্ষ থেকে। কারণ ভোট কেন্দ্র দখলের মতো সহিংসতার ঘটনায় অনেকে ভোটকেন্দ্রে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলে। যার প্রভাব ভোট গণনায় গিয়ে পড়ে। তাই ই-ভোটিং পদ্ধতি থাকলে এমন অবস্থা তৈরি হবে না।  

সভায় জাকের পার্টির প্রতিনিধি দলের মধ্যে আরো উপস্থিত ছিলেন- দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট আবু বাকার ছিদ্দিক খান ও এডভোকেট আবদুল্লাহ শাহাদাত খান এবং আইটি বিভাগের পক্ষে রাহাত হোসেন পাভেল উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat