×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৫
  • ৬৭ বার পঠিত
জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি’র ঢাকা মহানগর পূর্বের এক প্রতিনিধি সভা শনিবার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেএসডি’র কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া বলেন, বাংলাদেশে আজকে একটি কর্তৃত্ববাদী সরকার ক্ষমতা দখল করে আছে।  তারা আজকে দেশের সকল কাঠামো এবং সকল প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলছে। আজকে সাধারণ জনগণ দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত। আজকে বাংলাদেশে সাধারণ মানুষের কথা বলার কোন  অধিকার নেই। গত ১৩ বছরে এই দেশ থেকে ১০(দশ) লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই ধ্বংসপ্রাপ্ত অর্থনীতি এবং রাষ্ট্রের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানসমুহ ধ্বংসের হাত থেকে রক্ষা করার জন্য এবং এই প্রাতিষ্ঠানিক স্বৈরাচারকে চিরতরে বিদায় করার লক্ষ্যে একটি ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের আহবান জানিয়েছে। এই সরকারকে পদত্যাগে বাধ্য করার জন্য দেশের সকল জনগণকে আন্দোলনে অংশগ্রন করার আহবান জানান।


সভায় ঢাকা মহানগরের সমন্বয়ক ও জেএসডি কেন্দ্রীয় কামিটির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী বলেন, আজকে স্বৈরাচারকে উৎখাত করার জন্য দলের সাংগঠনিক ভিতকে শক্তিশালী করতে হবে। গত ৫০ বছর এদেশের গণমানুষের পাশে থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল আন্দোলন সংগ্রাম করেছে এবং আগামী দিনে এই সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণের সাথে থেকে আন্দোলন সংগ্রাম পরিচালনা করবে।

সভায় আরো বক্তব্য রাখেন দলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ সিরাজ খান মিন্টু, এ্যাড. জয়নাল আবেদিন, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যক্ষ হারুনুর রশিদ বাবুল, সদস্য মাহবুবুর রশিদ আল মামুন, আনিসা রত্না, মহানগর পশ্চিম জেএসডি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মাইনুর রহমান, মহানগর পূর্বের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আবুল কালাম, কামরুল আহসান অপু, মোহাম্মদ রোবেল সরকার, কামরুল হুদা লাভলু প্রমুখ।
উক্ত সভায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিমকে আহবায়ক ও মোহাম্মদ আবুল কালম, কামরুল আহসানঅপু, মোহাম্মদ রোবেল সরকার এবং কামরুল হুদা লাভলুকে যুগ্ম আহবায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর পূর্বের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat