×
  • প্রকাশিত : ২০২২-০৮-২২
  • ১৯০ বার পঠিত
মাত্র ছয় বছরের ক্যারিয়ার। বয়স মোটে ২৬। এখনো এই দক্ষিণি তারকার কোনো বলিউড ছবি মুক্তি পায়নি। কিন্তু এরই মধ্যে ভারতের হাজারো তরুণের রাতের ঘুম কেড়ে নিয়েছেন। তাঁকে বলা হচ্ছে ভারতের ‘জাতীয় ক্রাশ’। এত কম বয়সে বিপুল জনপ্রিয়তা মোটেও আকাশে উড়তে চান না রাশমিকা মান্দানা। বরং তিনি চান মাটিতে পা রেখে ধীরে চলতে। আগে তেলেগু ছবি করে দক্ষিণে ব্যাপক জনপ্রিয়তা পেলেও প্যান ইন্ডিয়া ছবি ‘পুষ্পা : দ্য রাইজ’ মুক্তির পর যেন খ্যাতির তুঙ্গে পৌঁছে গেছেন রাশমিকা। এ ছবিতে ‘শ্রীবল্লি’ চরিত্রে অভিনয় করে কেবল দক্ষিণ নয়, পুরো ভারতের দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। ছবি মুক্তির পর আট মাস পেরিয়ে গেলেও ‘পুষ্পা’র সাফল্য এখনো উপভোগ করছেন রাশমিকা। 

এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ছবির জন্য এখনো মানুষের ভালোবাসা পাচ্ছি। যেখানে যাই, সবাই আমাকে “শ্রীবল্লি” নামেই সম্বোধন করে। কেউ কেউ তো আমাকে দেখেই “শ্রীবল্লি” গেয়ে ওঠেন। এসব দেখে খুব ভালো লাগে। এখনো ছবিটি নিয়ে উন্মাদনা দেখে অবাক হয়ে যাই।’ 

পুষ্পার সাফল্য প্রসঙ্গে রাশমিকা বলেছেন, ‘একটা ছবি মুক্তি না পাওয়া পর্যন্ত বোঝা যায় না যে ছবিটা কতটা সাফল্য পাবে। দর্শক কতটা পছন্দ করবে। ছবিটির এ সফলতার কারণ দারুণ গল্প। খুব সুন্দরভাবে ছবির গল্প লেখা হয়েছে। দৃশ্যগুলো সুন্দরভাবে দৃশ্যায়ন করা হয়েছে।’ ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির দ্বিতীয় কিস্তি ‘পুষ্পা টু—দ্য রুল’–এর ঘোষণা এসেছে। আবারও আল্লু অর্জুনের সঙ্গে কাজের সুযোগ পেয়ে দারুণ খুশি রাশমিকা। 

আল্লু অর্জুনের প্রসঙ্গে এই দক্ষিণি তারকা বলেছেন, ‘তিনি আপাদমস্তক পারফেকশনিস্ট। এ রকম পরিশ্রমী মানুষ আমি কম দেখেছি। শুটিং চলার সময়ই তিনি আমার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। অভিনেতা আল্লুকে আমি ভীষণ ভালোবাসি। ছবির প্রচারণার সময় ব্যক্তি আল্লুকেও ভালোবেসে ফেলেছি। তিনি আশপাশের মানুষের খেয়াল রাখেন। প্রত্যেকের প্রতি তিনি যত্নশীল।’

ছোট্ট এই ক্যারিয়ারে রাশমিকা কী শিখেছেন? উত্তরে অভিনেত্রী বলেন, ‘ধৈর্য ও উদারতা মানুষকে অনেক দূর নিয়ে যায়। আমি নিজে অন্যদের কাছ থেকে যা প্রত্যাশা করি, অন্যকেও সেটা দিতে চাই। অন্যের পরিশ্রম, প্রচেষ্টাকে সব সময় সম্মান করি। আমি গুণী সব মানুষের সঙ্গে কাজ করি। এ জন্য অভিনেতা হিসেবে প্রতিদিন নতুন কিছু না কিছু শিখতে চাই। অভিনেতা হিসেবে প্রতিদিনই আরও উন্নতি করতে চাই।’ রাশমিকা খুব শিগগিরই হিন্দি ছবির জগতে আসতে চলেছেন। তাঁকে দেখা যাবে ‘মিশন মজনু’, ‘গুডবাই’, ‘অ্যানিমেল’—এই তিন হিন্দি ছবিতে। তেলেগু ছবি ‘পুষ্পা: দ্য রুল’ ছাড়াও তামিল ছবি ‘ভারিসু’তে আছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat