×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৬
  • ৪৯ বার পঠিত
‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনী ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ দেশের সকল নৌ ঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করছে।

এ উপলক্ষে গতকাল রবিবার নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল চট্টগ্রামস্থ বানৌজা ঈসাখান নাবিক বিনোদন কেন্দ্রের সম্মুখে একটি গাছের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন। সেই সঙ্গে ঢাকা, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ সকল নৌ ঘাঁটিতে একযোগে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আইএসপিআর জানায়, বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকার গৃহীত পদক্ষেপসমূহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের নৌ-সদস্যদের এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও তিনি উপকূলীয় অঞ্চলে বেশি করে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার ওপর গুরুত্বারোপ করেন।  

উল্লেখ্য, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’- এই প্রতিপাদ্যে পালিত হচ্ছে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’। এ বছর এ কর্মসূচি পালনের অংশ হিসেবে মাসব্যাপী বিভিন্ন নৌ ঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি পালন করছে বাংলাদেশ নৌবাহিনী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat