×
  • প্রকাশিত : ২০২২-০৬-০১
  • ২৭ বার পঠিত
ব্রাজিলের জার্সিতে নেইমারকে দেখার অপেক্ষা বুঝি আরেকটু বাড়ছে!

গত মার্চে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে সর্বশেষ খেলেছিলেন। সিউলে আগামীকাল বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে একটা প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল, সে ম্যাচে নেইমারকে আবার দেখতে পাওয়ার আশায় ছিলেন নেইমার-ভক্তরা। কিন্তু নেইমারের পিছু ছাড়তে নারাজ চোট আবার হামলা চালিয়েছে।

সিউলে অনুশীলনে আজ চোট নিয়ে মাঠ ছেড়েছেন পিএসজি ও ব্রাজিলের ফরোয়ার্ড। চোট কতটুকু গুরুতর, সেটি দেখতে নেইমারকে সঙ্গে সঙ্গেই অনুশীলন মাঠ থেকে নিয়ে গেছেন ব্রাজিল দলের চিকিৎসক। 


তবে চোট গুরুতর হোক বা না হোক, ম্যাচটা যেহেতু প্রীতি ম্যাচ, তা-ও ম্যাচের আর ২৪ ঘণ্টা মাত্র বাকি—এমন অবস্থায় নেইমারের কাল মাঠে নামার সম্ভাবনা যে প্রায় শূন্যের কোঠায়, তা সম্ভবত বলে দেওয়াই যায়। ব্রাজিলিয়ান ওয়েবসাইট গ্লোবোএস্পোর্তে জানাচ্ছে, কাল নেইমারের খেলা সংশয়াচ্ছন্ন।

কীভাবে চোটটা পেলেন নেইমার, সেটিও বিস্তারিত জানিয়েছে গ্লোবোএস্পোর্তে। অনুশীলনে সেরা একাদশ ও রিজার্ভ দলের মধ্যে খেলা হচ্ছিল, লিও অর্তিজ ও দানিলোর সঙ্গে বলের দখলের লড়াই চলছিল নেইমারের। সেখানে তাঁর ডান পা বুটের নিচে পড়ে। খুঁড়িয়ে অনুশীলন ছাড়েন ব্রাজিলের ‘নাম্বার টেন’।


পা মাড়িয়ে যাওয়া খুব গুরুতর কিছু মনে না হতে পারে, তবে নেইমারের ডান পা বলেই এখানে সংশয় জেগেছিল। পিএসজিতে যাওয়ার পর থেকেই তো চোটের সঙ্গে অদ্ভুত এক ‘সম্পর্ক’ নেইমারের, এর মধ্যে ২০১৮ ও ২০১৯ সালে সবচেয়ে ভয়াবহ দুই চোটে পড়েছিলেন। দুবারই তাঁর ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ভেঙেছিল। এবারও চোটটা ডান পায়ে বলেই ভয় হতে পারে ব্রাজিল–ভক্তদের। 

তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, ‘ওর আগের চোটটা ছিল পঞ্চম মেটাটারসালে, আজ চোটটা একটু মাঝের দিকে পেয়েছে। তৃতীয় মেটাটারসালের কাছে।’

চোটে ব্যথায় কাতরাচ্ছিলেন নেইমার, ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার সঙ্গে সঙ্গেই নেইমারের চোটের অবস্থা দেখতে ছুটে যান। মাঠ ছেড়ে যাওয়ার পর আর অনুশীলন মাঠে ফেরেননি নেইমার।

রদ্রিগো লাসমার অনুশীলন শেষে নেইমারের চোটের অবস্থা ব্যাখ্যা করেছেন, ‘নেইমার ডান পায়ে ব্যথা পেয়েছে। পা বুটের নিচে পড়েছে। বেশ ভালোই ফুলেছে। অনুশীলন চালিয়ে যেতে পারছিল না ও। সঙ্গে সঙ্গেই আমরা চিকিৎসা শুরু করে দিয়েছি। আপাতত ওর অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে, দেখা যাক কী হয়। আমাদের হাতে সময় খুব কম, সময়ই ঠিক করে দেবে ও ম্যাচে নামতে পারবে কি না।’

নেইমার অনুশীলন ছাড়ার পর ফিলিপে কুতিনিওকে মূল একাদশের সঙ্গে অনুশীলনে ডেকেছেন তিনি।

গ্লোবোএস্পোর্তের বিশ্লেষণ অনুযায়ী, আগামীকাল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ: ওয়েভারতন, দানি আলভেজ, মারকিনিওস, থিয়াগো সিলভা, আলেক্স সান্দ্রো, কাসেমিরো (বা ব্রুনো গিমারেস), ফ্রেদ, কুতিনিও (বা নেইমার), রাফিনিয়া, রিচার্লিসন ও লুকাস পাকেতা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat