×
  • প্রকাশিত : ২০২২-০৮-১৮
  • ৫৬ বার পঠিত
শখ করে রাজপ্রাসাদের সামনে বাচ্চাদের সঙ্গে ক্রিকেট বা ফুটবল খেলতে দেখা গেছে তাঁকে। কখনো কখনো অতিথি হয়ে কোনো টুর্নামেন্ট উদ্বোধন করতে গিয়ে টেনিসও খেলেছেন ‘ডাচেস অব কেমব্রিজ’ কেট মিডলটন। এবার ব্রিটিশ এই রাজবধূ জুটি বাঁধছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের সঙ্গে। সুবিধাবঞ্চিত ব্রিটিশ শিশু ও তরুণদের সাহায্য করতে অর্থ সংগ্রহের জন্য আগামী মাসে ফেদেরারের সঙ্গে টেনিস কোর্টে নামবেন ডাচেস অব কেমব্রিজ।

 আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হচ্ছে লেভার কাপের পঞ্চম আসর। যে আসরে প্রথমবারের মতো টেনিসের কোনো দলীয় ইভেন্টে সতীর্থ হয়ে খেলবেন জোকোভিচ, নাদাল, ফেদেরার ও মারে। তাই এ টুর্নামেন্ট নিয়ে এমনিতেই দর্শকদের আগ্রহ অনেক বেশি। সে আগ্রহ আরও বাড়ছে ‘ডাচেস অব কেমব্রিজ’ কেট মিডলটনের জন্য।

অবশ্য কেট মিডলটন ফেদেরারের সঙ্গে পুরো একটা টেনিস ম্যাচ খেলবেন কি না, সেটা নিশ্চিত নয়। তবে দুজনকে একসঙ্গে বা প্রতিপক্ষ হিসেবে কিছুক্ষণ খেলতে দেখা যেতে পারে। টুইটারে ফেদেরার জানিয়েছেন, ‘দুটি দাতব্য প্রতিষ্ঠানের জন্য তহবিল সংগ্রহ করতে লেভার কাপ ডাচেস অব কেমব্রিজের সঙ্গে মিলে কাজ করতে যাচ্ছে, এমন কিছুর ঘোষণা দিতে পেরে আমি রোমাঞ্চিত।’

এই ইভেন্টের মাধ্যমে মূলত দুটি দাতব্য প্রতিষ্ঠান ‘অ্যাকশন ফর চিলড্রেন’ ও ‘লন টেনিস অ্যাসোসিয়েশন’-এর জন্য অর্থ সংগ্রহ করা হবে। সংগৃহীত অর্থ সুবিধাবঞ্চিতদের মধ্যে পৌঁছে দেবে এই দুই প্রতিষ্ঠান। ‘অ্যাকশন ফর চিলড্রেন’ ও ‘লন টেনিস অ্যাসোসিয়েশন’, এই দুই প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক কেট মিডলটন।

লেভার কাপ সামনে রেখে ২২ সেপ্টেম্বর উন্মুক্ত অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে। সেদিন শুধু ফেদেরার নন, অনুশীলন করবেন জোকোভিচ, নাদাল ও মারে। টেনিসের এই তারকাদের একসঙ্গে দেখতে হলে দর্শকদের অবশ্য টিকিট কাটতে হবে। সোমবার থেকে সে ইভেন্টের জন্য টিকিট বিক্রি শুরু হবে।
এর আগেই মূলত ইস্ট লন্ডনে আরও এক ম্যাচের আয়োজন করা হচ্ছে। সেখানেই খেলবেন কেট ও ফেদেরার। অ্যাকশন ফর চিলড্রেনের সহযোগিতায় ৮ থেকে ১৫ বছর বয়সী শিশু এবং লন টেনিস অ্যাসোসিয়েশনের আওতাধীন স্থানীয় তরুণদের এই ইভেন্ট দেখার সুযোগ দেওয়া হবে।

কেনসিংটন প্যালেসের দেওয়া তথ্যমতে, কেট প্রান্তিক পর্যায়ের টেনিসে আগ্রহী তরুণদের সব রকম সহযোগিতা করতে চান, তাঁর প্রত্যাশা, এমন আয়োজন যেকোনো পরিবেশ থেকে আসা স্থানীয় তরুণদের টেনিস খেলার প্রতি আগ্রহ বাড়াবে।
রজার ফেদেরার ও কেট মিডলটন পারিবারিক বন্ধু। কেটের ছেলে প্রিন্স জর্জও ফেদেরারের সঙ্গে টেনিস খেলেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat