×
  • প্রকাশিত : ২০২২-০৮-১৩
  • ৫৫ বার পঠিত
সদ্য শেষ হওয়া বার্মিংহাম কমনওয়েলথ গেমসে প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারেননি বাংলাদেশের সাঁতারু মাহমুদুন্নবী নাহিদ। তবে তুরস্কের কনিয়া শহরে ইসলামিক সলিডারিটি গেমসে ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠেছেন তিনি। 

আজ ১০০ মিটার বাটারফ্লাইয়ে ৫৬ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে উঠেছেন নাহিদ। এর আগে বাংলাদেশের কোনো সাঁতারু ইসলামিক সলিডারিটি গেমসের সেমিফাইনালে উঠতে পারেননি। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে এই ইভেন্টের সেমিফাইনাল।

আজ তিন নম্বর হিটে নাহিদ সুইমিংপুলে নেমেছিলেন নাহিদ। সেখানে আটজনের মধ্যে হয়েছেন পঞ্চম। এই হিটে প্রথম হয়ে সেমিফাইনালে উঠেছেন ইরানের সাঁতারু মেহেরাশ আফগারি। তিনি সময় নেন ৫৪ দশমিক ৭৫ সেকেন্ড।

দীর্ঘ ভ্রমণক্লান্তি ও ইংল্যান্ডের অতিরিক্ত ঠান্ডায় কমনওয়েলথ গেমসে স্বাভাবিক টাইমিং করতে পারেননি বাংলাদেশের সাঁতারুরা। বার্মিংহামে নাহিদ অংশ নেন ১০০ মিটার ও ৫০ মিটার বাটারফ্লাইয়ে। সেখানে ১০০ মিটার বাটারফ্লাইয়ে ৫৬ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়েছিলেন নাহিদ। সব মিলিয়ে এই ইভেন্টে হয়েছিলেন ৪৭ জনের মধ্যে ২৬তম। 

এবার টাইমিং কমিয়েছেন শূন্য দশমিক ৫৮ সেকেন্ড। আর কমনওয়েলথ গেমসে ৫০ মিটার বাটারফ্লাইয়ে ২৬ দশমিক ২৫ সেকেন্ড টাইমিং করেন নাহিদ। এই ইভেন্টে ৫৪ জনের মধ্যে হয়েছিলেন ৪১তম।

এমনিতেই বাংলাদেশের সাঁতারুদের আন্তর্জাতিক ইভেন্টে হিটে বাদ পড়ে যাওয়াটাই স্বাভাবিক ঘটনা। তবে এবার ব্যতিক্রম নাহিদ। এর আগে ২০১৪ সালে চীনে অনুষ্ঠিত যুব অলিম্পিক গেমসের ৫০ মিটার ফ্রি স্টাইলে আসিফ রেজা উঠেছিলেন কোয়ার্টার ফাইনালে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat