×
  • প্রকাশিত : ২০২২-০৮-০৭
  • ৫৮ বার পঠিত
জ্বালানি তেলের দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। তিনি বলেছেন, জ্বালানির দাম বৃদ্ধির ফলে ভোগ্যপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আরেকদফা বৃদ্ধি পাবে। ফলশ্রুতিতে জনদুর্ভোগ বেড়ে যাবে। অর্থনৈতিক উন্নয়নের গতিধারা নিরবচ্ছিন্ন রাখতে তেল-গ্যাসসহ সব ধরনের জ্বালানি সহনীয় পর্যায়ে রাখতে হবে।

আজ রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন এরশাদ আরো বলেন, সামগ্রিক বৈশ্বিক পরিস্থিতিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি যৌক্তিক হলেও সরকার ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্টোলের দাম যে মাত্রায় বৃদ্ধি করেছে, তা নিয়ে দেশবাসী উদ্বিগ্ন। সামগ্রিকভাব অর্থনীতি এমনিতেই চাপের মধ্যে আছে। এরপর কভিড-পরবর্তী একটা পুনরুদ্ধারের প্রক্রিয়া চলছে ও জনজীবনে মূল্যস্ফীতির বড় ধরনের চাপ রয়েছে। এ অবস্থায় জ্বালানির দাম যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখা জরুরি।

বিরোধীদলীয় নেতা বলেন, করোনা অতিমারির বিরূপ প্রভাব এবং ইউক্রেন যুদ্ধের অভিঘাত ইতোমধ্যে জনসাধারণের উপার্জন এবং ক্রয়ক্ষমতা হ্রাস করেছে। এর মধ্যে জ্বালানির অসহনীয় মূল্য জনজীবনকে দূর্বিষহ কওে তুলবে। এ অবস্থায় মানুষের জীবনমানের দিক বিবেচনা করে সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করে যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখবেন, এটাই প্রত্যাশা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat