×
  • প্রকাশিত : ২০২২-০৭-২১
  • ৪৬ বার পঠিত
৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা (আবশ্যিক বিষয়) আগামী রবিবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে দেশের আটটি (ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ) বিভাগীয় কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হবে আগামী ৩১ জুলাই। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা নেওয়া হবে।

বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) এ তথ্য জানায়।

পিএসসি জানায়, গত বছর ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি টেস্টে কমিশন মোট ১৫ হাজার ২২৯ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য সাময়িকভাবে যোগ্য ঘোষণা করে।

পরীক্ষা সংক্রান্ত নির্দেশনায় বলা হয় পরীক্ষা হলে বই, ব্যাগ, মানিব্যাগ, হাতঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর বা ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র ইত্যাদি সামগ্রী আনা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার হলে প্রার্থীরা গহনা-অলংকার জাতীয় কিছু ব্যবহার এবং ক্রেডিট কার্ড/ব্যাংক কার্ড বা এ ধরনের কোনো কিছু বহন করতে পারবেন না। পরীক্ষা হলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়িয়ে চলার লক্ষ্যে হাজিরা তালিকায় প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর জোড় ও বিজোড় বিন্যস্ত করে এবং প্রতিটি রেজিস্ট্রেশন নম্বর কক্ষওয়ারি দৈবচয়ন ভিত্তিতে সাজিয়ে হাজিরা তালিকা প্রস্তুত করা হয়েছে।

দৈবচয়ন প্রক্রিয়ায় নিজ আসন এবং কক্ষ চিহ্নিত করা কিছুটা সময় সাপেক্ষ। এর পরিপ্রেক্ষিতে নিজ আসন এবং কক্ষ চিহ্নিত করার জন্য প্রার্থীদেরকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে নিজ নিজ পরীক্ষা হলে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat