×
  • প্রকাশিত : ২০২২-০৭-২০
  • ৬৫ বার পঠিত
রাজধানীর নিউ মার্কেটের পুরনো ফুট ওভারব্রিজ ভেঙে নতুন করে আধুনিক এসকেলেটর (চলন্ত সিঁড়ি) যুক্ত ফুট ওভারব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

আজ বুধবার দুপর ১২টায় নিউ মার্কেটে সরেজমিনে জায়গা পরিদর্শন ও সম্ভাব্যতা যাচাই করেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। পরিদর্শনের সময় মেয়র মিরপুর রোডের উভয় পাশে পুরনো ফুট ওভারব্রিজ ঘুরে দেখেন এবং নতুন ফুট ওভারব্রিজ নির্মাণের ব্যাপারে দিকনির্দেশনা দেন। এ সময় তিনি নিউ মার্কেটের স্থানীয় ও আশপাশের ব্যবসায়ী, মালিক সমিতির নেতাদের সঙ্গেও বিভিন্ন বিষয়ে কথা বলেন।

পরিদর্শনে মেয়রের সঙ্গে আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেল) কাজী মো. বোরহান উদ্দিনসহ অন্য কর্মকর্তারা।

নিউ মার্কেটের ফুট ওভারব্রিজটি খুবই পুরনো ও ঝুঁকিপূর্ণ বিবেচনায় দ্রুতই নতুন আধুনিক ব্রিজ নির্মাণের বিষয়ে কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেল) কাজী মো. বোরহান উদ্দিন। ঢাকা পোস্টকে তিনি বলেন, নিউ মার্কেটের এই ফুট ওভারব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন এই ব্রিজ দিয়ে অসংখ্য মানুষ সড়ক পারাপার হয়। কিন্তু বর্তমানে এটি ঝুঁকিপূর্ণ। তাই ভেঙে আধুনিক ফুট ওভারব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে এসকেলেটর সুবিধাও থাকবে।

তিনি আরো বলেন, 'মেয়র আজ সরেজমিন পরিদর্শন করে আমাদের নির্দেশনা দিয়েছেন। পুরনো ফুট ওভারব্রিজ অপসারণ করে নতুন ব্রিজ নির্মাণের কার্যক্রম ত্বরান্বিত করতে রূপরেখা তৈরি করা হবে। তা ছাড়া আমরা নতুন ফুট ওভারব্রিজের নকশা তৈরির কাজ শুরু করব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat