×
  • প্রকাশিত : ২০২০-১০-১৭
  • ৮৫ বার পঠিত

স্বাধীনবাংলা, আনিচ্চুজ্জামান বিপ্লবঃ

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল সকাল ৯টা থেকে। ভোট চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

দুই আসনেই গত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে। শুক্রবার মধ্যরাত থেকে আজ শনিবার মধ্যরাত পর্যন্ত কিছু গণপরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি সদস্য। এই দুটি আসনেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে।

 

এই দুই নির্বাচনী এলাকায় পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ইসি সচিব বলেন, 'এখনও পর্যন্ত আশঙ্কাজনক কোনো তথ্য পাইনি। ঢাকা-৫ আসন রাজধানী শহরে হওয়ায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।'

ঢাকা-৫: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত। এ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্‌ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন; যার মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৪৬৪ ও নারী ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন। এ আসনে ১৮৭ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

 

নওগাঁ-৬: এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের আনোয়ার হোসেন (হেলাল), বিএনপির শেখ রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির খন্দকার ইন্তেখাব আলম। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ০৬ হাজার ৭২৫ জন; যার মধ্যে পুরুষ ১ লাখ ৫৩ হাজার ৭৫৮ জন ও নারী ১ লাখ ৫২ হাজার ৯৬৭ জন। এই আসনে ১০৪ কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat