×
  • প্রকাশিত : ২০২২-০৭-১২
  • ৩০০ বার পঠিত
আর্জেন্টিনা কদিন আগে কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচন করেছে। ব্রাজিলের জার্সির কী খবর?

তা নিয়ে বিশ্বজুড়েই আগ্রহের কমতি নেই। ব্রাজিল আর আর্জেন্টিনায় বিভক্ত এই বদ্বীপে আগ্রহটা হয়তো আরও বেশি। সে ক্ষেত্রে ব্রাজিল–ভক্তদের অপেক্ষার সম্ভাব্য সমাপ্তির খবর নিয়ে আসছে ব্রাজিলিয়ান ক্রীড়া দৈনিক গ্লোবোএস্পোর্তে।

এখনো কোনো কিছু চূড়ান্ত নয়, তবে আরেক ওয়েবসাইট ফুটি হেডলাইনসকে সূত্র হিসেবে জানিয়ে গ্লোবো বলছে, ব্রাজিলের ১ (হোম) ও ২ (অ্যাওয়ে) জার্সির নকশা প্রায় চূড়ান্ত হয়েই গেছে। এখন শুধু আর শেষ পর্যায়ের কিছু সমন্বয় বাকি।

ব্রাজিলের হোম জার্সি হলুদ হবে, সে তো অনুমিত ব্যাপারই। শুধু নকশায় একটু এদিক-সেদিক হয় আর কী! গ্লোবো জানাচ্ছে, ২০০২ সালে জাপান-কোরিয়া বিশ্বকাপে যে জার্সি পরেছিল ব্রাজিল, অনেকটা সেটি থেকে অনুপ্রাণিত হয়েই এবারের হোম জার্সির নকশা তৈরি করা হচ্ছে।

দ্বিতীয় জার্সি অর্থাৎ অ্যাওয়ে জার্সিটি সাধারণত নীল রঙেরই হয়, এবারও তা-ই হচ্ছে। তবে এই জার্সিতে বাহুর দিকটিতে হলুদ ও সবুজের ছোঁয়া থাকবে।

ফুটি হেডলাইনস এর আগে আর্জেন্টিনার বিশ্বকাপের জার্সির সম্ভাব্য নকশা ফাঁস করে দিয়েছিল আনুষ্ঠানিক জার্সি উন্মোচনের কয়েক মাস আগে। শেষ পর্যন্ত আর্জেন্টিনার আনুষ্ঠানিক জার্সির নকশা ফুটি হেডলাইনসের জার্সির সঙ্গে বেশ মিলে গেছে। এবার ব্রাজিলের জার্সিতেও তেমন কিছুই হবে?

সেটি জানতে আগামী আগস্ট মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। ব্রাজিলের এই জার্সি আনুষ্ঠানিক উন্মোচন যে হবে আগস্টে।

সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাজিল দুটি ম্যাচ খেলার কথা। ২২ বা ২৩ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের বাকি থাকা ম্যাচ, এরপর ২৭ সেপ্টেম্বর একটি প্রীতি ম্যাচ খেলার কথা ব্রাজিলের।

সে দুই ম্যাচেই কি বিশ্বকাপের জন্য উন্মোচিত জার্সি পরে খেলবেন নেইমার-ভিনিসিয়ুসরা? সম্ভাবনা আছে!

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat